Sunday 20th of September 2020 04:36:39 PM
Monday 22nd of April 2013 04:17:11 PM

আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ায় আনন্দে ভাসছেন হাওরাঞ্চলের মানুষ

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ায় আনন্দে ভাসছেন হাওরাঞ্চলের মানুষ

কিশোরগঞ্জ, ২২ এপ্রিল : মো. আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ার খবরে আনন্দে ভাসছেন হাওরাঞ্চলের জেলা কিশোরগঞ্জের মানুষ। রাষ্ট্রপতি পদে নির্বাচনে গতকাল রোববার মনোনয়নপত্র জমার শেষ দিনে একমাত্র আবদুল হামিদের মনোনয়নপত্র জমা হয়।  
জেলায় গতকাল প্রধান আলোচনার বিষয় ছিল, তাঁদের প্রিয় নেতা আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হচ্ছেন। দল-মতনির্বিশেষে মানুষ বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন। কিশোরগঞ্জ জেলাসহ তাঁর নির্বাচনী এলাকা বিশেষ করে অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলা আসনের গ্রামে গ্রামে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন নানা শ্রেণী-পেশার মানুষ।

আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ায় আনন্দে ভাসছেন হাওরাঞ্চলের মানুষ

আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ায় আনন্দে ভাসছেন হাওরাঞ্চলের মানুষ

মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল আহসান শাহজাহান বলেন, হাওরের প্রত্যন্ত একটি জনপদের কৃষক পরিবারে জন্ম নিয়ে আবদুল হামিদ রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। গোটা হাওর আজ আনন্দিত ও গর্বিত। মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি, কিশোরগঞ্জ প্রেসক্লাবসহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্য। তিনি চারবার জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। জেলা আইনজীবী সমিতির নেতারা গতকাল কয়েক শ মানুষকে মিষ্টিমুখ করান। এ ছাড়া বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্যোগে শহরে মিষ্টি বিতরণ করা হয়েছে।
ডেপুটি স্পিকার নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত মো. আবদুল হামিদ ২৫ বছর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বলেন, ‘জেলার রাজনীতিতে দীর্ঘদিন সরকারি ও বিরোধী দলের মধ্যে বড় ধরনের কোনো সংঘর্ষ ও হানাহানি হয়নি হামিদ ভাইয়ের জন্য।’ গুরুদয়াল সরকারি কলেজের ইংরেজি বিভাগের সাবেক প্রধান প্রাণেশ কুমার চৌধুরী বলেন, সে এই কলেজে আমার প্রিয় ছাত্র ছিল। কলেজ ছাত্র সংসদের ভিপি ছিল। ৫০ বছর সততার সঙ্গে রাজনীতি করে হাওরের একটি অজপাড়াগাঁ থেকে দেশের সর্বোচ্চ পদে আসীন হতে চলায় আমি গর্বিত, আনন্দিত।
জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান বলেন, ভাটির শার্দুল, কৃষকের সন্তান হামিদ ভাই রাষ্ট্রপতি পদে মনোনয়ন পাওয়ায় সবাই গর্বিত ও আনন্দিত। সত্যিকারের জননেতা রাষ্ট্রপতি হচ্ছেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি শাহ আজিজুল হক বলেন, ‘বর্তমান রাজনৈতিক অবস্থায় উনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন বলে আমাদের বিশ্বাস।’
জাতীয় ভিত্তিক অনলাইন নিউজপেপার আমার সিলেট টুয়েন্টিফোর ডট কমের নির্বাহী সম্পাদক কিশোরগঞ্জের সন্তান আনিছুল ইসলাম আশরাফী বলেন, সাধারণ মানুষের নেতা ‘ভাটির রত্ম’ হামিদ ভাই। দলীয় পরিচয় তার কাছে বড় কিছু নয়। হাওরবাসীর স্বার্থ দেখেছেন আজীবন। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে একজন প্রকৃত রাজনীতিবিদ রাষ্ট্রপতি হচ্ছেন, তাই সবাই আনন্দের জোয়ারে ভাসছেন।
জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি ভূপেন্দ্র ভৌমিক বলেন, ‘হামিদ ভাইকে রাষ্ট্রপতি হিসেবে মনোনয়নের সংবাদে সত্যিকার রাজনীতির সঙ্গে যাঁরা জড়িত, তাঁরা রাজনীতিতে ঘটনাটি একটি ইতিবাচক দিক বলে বিবেচনা করছেন। এতে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ তরুণ সমাজ রাজনীতিতে আসতে উৎসাহিত হবে।’

আহলে সুন্নাত ওয়াল জামা’আত অষ্টগ্রাম উপজেলা শাখার যুগ্ম আহবায়ক ও কাজী সমিতির সম্পাদক মাওলানা জসীম উদ্দিন সিদ্দিকী বলেন, দীর্ঘ সময় ধরে রাজনীতিতে সক্রিয় ও আপোষহীন সফল গণ মানুষের নেতা হিসেবে এডভোকেট আব্দুল হামিদ ভাই রাষ্ট্রপতি হওয়ায় আমরা অষ্টগ্রামবাসী অত্যন্ত খুশী এবং আমরা তাঁর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করছি। 

 

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc