Wednesday 30th of September 2020 02:10:33 PM
Tuesday 26th of November 2013 03:52:10 PM

আফ্রিকার অ্যাঙ্গোলায় ইসলাম ধর্ম নিষিদ্ধ!

আন্তর্জাতিক, ইসলাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আফ্রিকার অ্যাঙ্গোলায় ইসলাম ধর্ম নিষিদ্ধ!

আমার সিলেট24ডটকম,২৬নভেম্বরঃ আফ্রিকার একটি  দেশ অ্যাঙ্গোলা। আর এই খ্রিস্টান অধ্যুষিত অ্যাঙ্গোলাতেই ইসলাম ধর্মকে আইন করে নিষিদ্ধ করা হল। পাশাপাশি দেশের সবক’টি মসজিদ বন্ধ করারও নির্দেশ দেয়া হয়েছে।অ্যাঙ্গোলা হলো বিশ্বের একমাত্র দেশ যেখানে আইন করে ইসলাম ধর্ম নিষিদ্ধ করা হলো।দেশটির সংস্কৃতিমন্ত্রী রোসা ক্রুস ই সিলভা তার এক ঘোষণায় সব মসজিদ বন্ধ করার নির্দেশ দেন এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানান। তিনি ইসলাম অনুসারীদের একটি ভিন্ন “গোত্র” উল্লেখ করে বলেন, “অ্যাঙ্গোলার কৃষ্টি ও সংস্কৃতির সঙ্গে এটি সঙ্গতিপূর্ণ না হওয়ায় ধর্মটিকে নিষিদ্ধ করা হলো।’’

যুক্তরাজ্যের ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়, ঘোষণার পর আফ্রিকার এই খ্রিস্টান অধ্যুষিত দেশটিজুড়ে খ্রিস্টান সরকার মসজিদ ধ্বংস করার কাজ শুরু করেছে।অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট হোসে এদুয়ার্দো দোস সান্তোস একটি পত্রিকায় দেয়া তার সাক্ষাৎকারে একে “ঐতিহাসিক ঘোষণা” হিসেবে উল্লেখ করে বলেন, “আমাদের দেশে এটিই হচ্ছে ইসলামের চূড়ান্ত বিদায়।’’

১ কোটি ৯০ লাখ জনসংখ্যার এই খ্রিস্টান অধ্যুষিত দেশটিতে মুসলিম জনগোষ্ঠীর সংখ্যা এক ভাগেরও কম। দেশটির মোট জনসংখ্যার অর্ধেকের বেশি খ্রিস্টান ধর্মাবলম্বি।ইহুদী অধ্যুষিত ইসরায়েলের সঙ্গে দেশটির সরকারের ঘনিষ্ঠ সম্পর্কের কারণে সেখানে ইসলাম  ধর্ম নিষিদ্ধ করা হলো বলে অনেকেই  ধারণা করছেন।

অতর্কিতে আইন করে ইসলাম নিষিদ্ধ করার পর সেখান সংখ্যালঘু মুসলমানরা পড়েছেন চরম নিরাপত্তাহীনতায়। তাদের সর্বশেষ অবস্থা কী তা জানা যায়নি।সুত্র,ইন্টারনেট ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc