আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় অন্তত ৩৩নিহত, আহত পঞ্চাশোর্ধ

0
47
আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় অন্তত ৩৩নিহত, আহত পঞ্চাশোর্ধ

নিজস্ব প্রতিনিধিঃ আবারও আফগানিস্তানের কান্দাহার শহরে একটি শিয়া মসজিদে শক্তিশালী বোমা হামলায় অন্তত ৩৩ জন নিহত ও অপর দিকে পঞ্চাশের অধিক মুসল্লি আহত হয়েছেন। একটি স্থানীয় সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থাগুলো জানিয়েছে, শুক্রবার ১৫ অক্টোবর জুমার নামাজের সময় এ বর্বরোচিত হামলা চালানো হয়।
কান্দাহারের ফাতেমিয়া মসজিদের ভেতর থেকে পাওয়া ভিডিও চিত্রে দেখা গেছে, মেঝেতে জানালার ভাঙা অংশ এবং মৃতদেহ পড়ে রয়েছে এবং জীবিত মুসল্লিরা আহতদের উদ্ধার করার চেষ্টা করছেন।পার্সটুডে
হামলা থেকে বেঁচে যাওয়া মুসল্লিরা সংবাদ মাধ্যমকে বলেছেন, একজন আত্মঘাতী হামলাকারী বোমাটির বিস্ফোরণ ঘটিয়েছে। কেউ কেউ বলেছেন, তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। মসজিদটি যখন জুমার নামাজে আগত মুসল্লিতে কানায় কানায় পূর্ণ ছিল তখনই এতে বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তাদের সংবাদদাতা অন্তত ১৫টি অ্যাম্বুলেন্সে করে হতাহতদের নিয়ে যেতে দেখেছেন। এছাড়া তালেবান নিরাপত্তা বাহিনীর সদস্যরা মসজিদটি ঘিরে রেখেছে।
এর আগে গত শুক্রবারের জুমার নামাজের সময় দেশটির উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের একটি শিয়া মসজিদে ভয়াবহ বোমা হামলায় কমপক্ষে ৪৬ জন নিহত ও ১৪৩ জন আহত হন। উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ (আইএস) ওই হামলার দায়িত্ব স্বীকার করে।
আফগানিস্তানের অন্তর্বর্তী তালেবান সরকার কুন্দুজের হামলায় জড়িতদের বিচার করার আশ্বাস দিয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম সুত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here