Saturday 24th of October 2020 11:00:26 PM
Sunday 22nd of February 2015 01:10:06 PM

আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয়ী শ্রীলঙ্কা

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয়ী শ্রীলঙ্কা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২ফেব্রুয়ারী: বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয়ী হয়েছে শ্রীলঙ্কা। আফগানিস্তানের ২৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাহেলা জয়াবর্ধন ও এঞ্জেলো ম্যাথুসের ১২৬ রানের পার্টনার শিপের সুবাদে ৪৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে লঙ্কানরা।
মাহেলা জয়াবর্ধনের ওয়াডে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরির দেখা পেয়েছেন। জয়া বর্ধনের আউট হওয়ার আগে ১ ছক্কা ও ৮ চারের সাহায্যে ১২০ বলে ১০০ রান করেন। থিসেরা পেরেরা ২৬ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। এছাড়াও এঞ্জেলো ম্যাথুস ৪৪ রান করেন। হামিদ হাসান ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া শাপুর জাদরান ও দৌলত জাদরা ১টি করে উইকেট পেয়েছেন।
শুরুটা যেভাবে হওয়ার দরকার ছিল সেভাবে করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় ৫১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়েছে তারা। সাজঘরে ফিরেছেন লাহিরু থিরিমান্নে (০ রান), তিলকারত্নে দিলশান (০ রান), কুমার সাঙ্গাকারা (৭ রান) ও ডিমুখ করুনারত্নে (২৩ রান)। টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল শ্রীলঙ্কা। যেখান থেকে দলকে টেনে তুলেছেন মাহেলা জয়াবর্ধনে ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। পঞ্চম উইকেট জুটিতে তাদের দায়িত্বশীল ব্যাটিংয়েই ম্যাচে ফিরতে সক্ষম হয়েছে লঙ্কানরা। সঙ্গে জয়ের পথও মসৃণ করেছে তারা। পরে থিসেরা পেরেরার ২৬ বলে ৪৭ রানের চমৎকার ইনিংসের সুবাদের জয়ের দেখা পায় লঙ্কানরা।
এর আগে বিশ্বকাপের পুল ‘এ’র ম্যাচে আজ রবিবার খেলতে নামে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৯.২ ওভারে ২৩২ রানে অলআউট হয় আফগানরা। খেলতে নেমে শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ ব্যাটিং করেছে আফগানিস্তান। হাফ সেঞ্চুরি করেছেন আজগর স্টানিকজাই। হেরাথের বলে আউট হওয়ার আগে ৮০ বলে ৫৪ রান করেছেন এই ক্রিকেটার। এ ছাড়া সামিউল্লাহ ৩৮, আশরাফ ২৮ ও জাভেদ আহমেদি ২৪ রান করেছন।
শ্রীলঙ্কার বোলারদের মধ্যে এঞ্জেলো ম্যাথুজ ও লাসিথ মালিঙ্গা ৩টি করে নিয়েছেন। এছাড়া সুরাঙ্গা লাকমল ২টি, থিসারা পেরেরা ও রঙ্গনা হেরাথ ১টি করেন উইকেট পেয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc