Sunday 17th of January 2021 05:31:36 AM
Friday 22nd of September 2017 11:54:20 PM

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন’র ঢাকা বিভাগীয় কমিটি

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আন্তর্জাতিক মানবাধিকার কমিশন’র ঢাকা বিভাগীয় কমিটি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২সেপ্টেম্বরঃ জাতিসংঘের মানবাধিকার সনদ অনুযায়ী বিশ্বের সকল দেশের তথা ভারত উপমহাদেশের নির্যাতিত, নিপীড়িত, সাধারণ মানুষের মানবাধিকার ও আইনী সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত এক কনভেনশনে এই সংস্থার আত্মপ্রকাশ।যার রেজিস্ট্রেশন ১৯০৩০০৭১২।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকাস্থ শিশু কল্যাণ সেমিনার কক্ষে এক বিভাগীয় কাউন্সিলের মাধ্যমে এ কমিশনের বাংলাদেশ চ্যাপটারের ঢাকা বিভাগীয় কমিটি ঘোষনা করা হয়। নবগঠিত কমিটিতে মোঃ আব্দুল মোন্নাফ মিয়াকে সভাপতি ও মোঃ এনামুল কবীর লিঠু সাধারণ সম্পাদক, মো: মনিরুজ্জামান মনির পাঠানকে সাংগঠনিক সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট ২০১৭-২০১৯ মেয়াদে এ কমিটি ঘোষনা করা হয়।

অনুষ্ঠানের বাংলাদেশ চ্যাপটারের কার্যকরী সভাপতি এটিএম মমতাজুল করিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চ্যাপটারের সিনিয়র সহ-সভাপতি এ্যাড: আব্দুস সালাম মোল্লা, বাংলাদেশ চ্যাপটারের সাংগঠিন সম্পাদক খন্দকার শাহিন প্রমূখ।

নবগঠিত সভাপতি আব্দুল মোন্নাফ বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে যে ভূমিকা রেখে চলছেন তা খুবই প্রশংসনীয়। বাংলাদেশ সরকারের পজিটিভ দিকগুলো জনগণের নিকট প্রচারের মাধ্যমে মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠা করার ভূমিকা রাখার বিষয়ে তিনি মতামত ব্যক্ত করেন।

এসময় কেন্দ্রীয় বক্তরা বলেন, রোহিঙ্গাদের পাশে সাহায্যের ব্যাপারে কমিশনের সকল সদস্যদের এগিয়ে আসতে হবে।

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন আইনের শাসন ও সবস্তরের শান্তি প্রতিষ্ঠাসহ মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণে নিবেদিত একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সম্প্রতি সংগঠনের ৫১ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি হয়েছেন সাবেক মহানগর সভাপতি এডভোকেট আবুল হাশেম, নির্বাহী সভাপতি গোলাম ফারুক মামুন, সাধারণ সম্পাদক হয়েছেন ফেরদৌস খান আলমগীর।প্রেস বার্তা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc