Friday 25th of September 2020 12:43:29 AM
Monday 12th of May 2014 03:42:55 PM

আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা দিলেন “কোল”

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা দিলেন “কোল”

আমারসিলেট24ডটকম,১২মেঃ ইংলিশ বস রয় হজসনের বিবেচনায় বিশ্বকাপের দলে থাকতে না পারায় গত রোববারআন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন চেলসির লেফট ব্যাকএ্যাশলে কোল।
নিজের টুইটারে ৩৩ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার অনেকটা আবেগের বশেই বলেছেন, “আমার সাথে রয়ের টেলিফোনে কথা হয়েছে এবং তিনি জানিয়েছেন এবারের ইংল্যান্ডদলে তরুনদেরই প্রাধান্য দেয়া হবে। বিশ্বকাপকে সামনে রেখে আমরা অসাধারণ একজনম্যানেজার ও দল পেয়েছি। আমি তাদের সর্বাত্মক সাফল্য কামনা করছি। আমি একজনসত্যিকারের সমর্থক হিসেবে তাদেরকে সমর্থন করে যাব। সবকিছুর জন্য সবাইকেধন্যবাদ।”
ইংল্যান্ডের হয়ে অভিজ্ঞ এই ডিফেন্ডার ১০৭টি ম্যাচে অংশ নিয়েছেন। মূলতএবারের মৌসুমে চেলসির হয়ে মূল একাদশে নিয়মিত ভাবে সুযোগ পাননি কোলশুধুমাত্র পারফরমেন্সের কারনে। তার জায়গায় ব্লুজদের হয়ে মাঠে নেমেছেনস্প্যানিশ সিজার আজপিলিকুয়েটা। আর এটাই তার ইংল্যান্ডের ক্যারিয়ার শেষ হয়েযাবার পিছনে কাজ করেছে। তার বাদ পড়ায় একটি বিষয় অন্তত নিশ্চিত হয়েছে লেফটব্যাকে এভারটনের লেইটন বেইনেসের অন্তর্ভূক্তি নিশ্চিত। সোমবারই আসন্নবিশ্বকাপের জন্য ২৩ সদস্যের ইংল্যান্ড দল ঘোষনা করতে যাচ্ছেন হজসন। এছাড়াসাউথহ্যাম্পটনের তরুন লিউক শ’র ডাক পাওয়ারও ইঙ্গিত পাওয়া গেছে। কোল নিজেওবেইনেস এবং শ’র প্রশংসা করে বলেছেন চলতি মৌসুমে এই দুজনেই নিজেদের প্রমানকরেছে এবং তারা দেশের ভবিষ্যত।
রোববার চেলসির হয়ে মৌসুমের শেষ ম্যাচে মাঠে নেমেছিলেন কোল। কার্ডিফেরবিপক্ষে ম্যাচটিতে চেলসি ২-১ গোলের জয় পায়। এই হারের আগেই অবশ্য রেলিগেশননিশ্চিত করেছিল কার্ডিফ সিটি।
আলবানিয়ার বিপক্ষে ২০০১ সালে আন্তর্জাতিক অভিষেক ঘটেছিল সাবেক আর্সেনালডিফেন্ডার কোলের। তারপর থেকেই তিনি নিয়মিত খেলোয়াড় হিসেবে জাতীয় দলেরজার্সি গায়ে মাঠে নেমেছেন। গত মার্চেই হজসন ইঙ্গিত দিয়েছিলেন ব্রাজিলেরজন্য তার বিবেচিত স্কোয়াডে পারফরমেন্সকেই প্রাধান্য দেয়া হবে। তখন থেকেইকোলের অন্তর্ভূক্তি নিয়ে আলোচনা শুরু হয়। এখন ধারনা করা হচ্ছে মাত্র একটিআন্তর্জাতিক ম্যাচ খেলা ১৮ বছর বয়সী শ ক্যারিয়ারের প্রথম বড় কোনটুর্নামেন্টে খেলতে যাচ্ছেন। দুই মাস আগে ডেনমার্কের বিপক্ষে প্রীতি ম্যাচেশ’য়ের অভিষেক হয় এবং সেই ম্যাচেই বদলী হিসেবে খেলতে নেমে ৪৫ মিনিটেই তিনিহজসনের সুনজড়ে পড়েন। ঐ ম্যাচের পরেই হজসন বলেছিলেন যারাই আজ তার খেলাদেখেছে তারা কেউই তাকে জাতীয় দল থেকে বাদ দিতে পারবে না। সে যে পজিশনে খেলেসেখানে তাকে বিশ্বকাপের দলে জায়গা পেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে।
৮বছর আগে আর্সেনাল থেকে চেলসিতে নাম লেখানো কোল গত সপ্তাহে ঘরের মাঠেপ্রিমিয়ার লীগের শেষ ম্যাচের পরে কান্নায় ভেঙ্গে পড়েছিলেন। তখনই ক্লাবে তারভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছিল। চেলসি ম্যানেজার হোসে মরিনহো যদিও তাকেস্ট্যামফোর্ড ব্রীজে রাখার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু সূত্রমতে জানাগেছে বেশ কিছু ইউরোপীয়ান ক্লাবসহ যুক্তরাষ্ট্রের কয়েকটি ক্লাব তাকে দলেনেবার আগ্রহ দেখিয়েছে।
আগামী ১২ জুন থেকে শুরু হওয়া এবারের বিশ্বকাপে ইংল্যান্ড প্রতিপক্ষ হিসেবেগ্রুপ পর্বে ইতালি, উরুগুয়ে এবং কোস্টা রিকার মোকাবেলা করবে।বাসস,


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc