Sunday 20th of September 2020 10:12:18 AM
Wednesday 27th of March 2013 04:03:20 PM

আন্তর্জাতিক কবিতা উৎসব

কবিতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আন্তর্জাতিক কবিতা উৎসব

International poem festival  

   ॥ সৈয়দ আমিরুজ্জামান ॥

আগষ্টের তৃতীয় সপ্তাহে শব্দগুচ্ছ কবিতা পত্রিকার পঞ্চদশ বর্ষপূর্তি উপলক্ষে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক কবিতা উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে উপস্থিত থাকবেন কবি নির্মলেন্দু গুণ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ছড়াকার লুৎফর রহমান রিটন ও বৃটিশ কবি পিটার টিবেট জোন্স। আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আরো যোগ দেবেন ক্রিস্টিন ডোল, সুলতান ক্যাটো, প্রফেসর নিকোলাস বার্ন্স, প্রফেসর বিল ওয়ালেক, মারিয়া ব্যানেট, লি হ্যারিসন সহ এক ডজনেরও বেশী কবি। স্বরচিত কবিতা ও আবৃত্তি পর্বে অংশ নেবেন নিউইয়র্ক, নিউজার্সি, বস্টন, নিউঅর্লিন্স ও ফ্লোরিডা থেকে আগত বাঙালী কবিরাও। অনুষ্ঠানের জন্য নির্ধারিত ভেন্যু হিসেবে থাকছে নিউইয়র্কের বিখ্যাত পোয়েটস হাউজ, কুইন্স পাবলিক লাইব্রেরী ও লং আইল্যান্ডে অবস্থিত প্রকাশনা সংস্থা ক্রস কালচারাল কমিউনিকেশন্স কার্যালয়।
শনিবার জ্যাকসন হাইটসে এক প্রস্তুতি সভায় শব্দগুচ্ছ সম্পাদক কবি হাসানআল আব্দুল্লাহকে সমন্বয়ক করে ১৫ সদস্যের উৎসব কমিটি গঠন করা হয়। সভাপতি নির্বাচিত হন প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, উপদেষ্টা হিসেবে আছেন জ্যোতির্ময় দত্ত, স্ট্যানলি এইচ বারকান, মীনাক্ষী দত্ত, কৌশিক আহমেদ, মোহাম্মদ আতাউর রহমান ও ফারুক আজম। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, তাহমিনা শহীদ (সঙ্গীত), ভূঁইয়া আহসান হাবীব (মিডিয়া ও প্রচার), ফারুক ফয়সল (আবৃত্তি), নাজনীন সীমন (সেমিনার), সুবক্তগীন সাকি (আপ্যায়ন), আনিসুর রহমান অপু (স্বরচিত কবিতা পাঠ), ও তৈয়বুর রহমান টনি (যোগাযোগ)।

 

 

 

 

 



সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc