Wednesday 30th of September 2020 03:26:09 PM
Thursday 24th of April 2014 03:37:30 PM

আনন্দ ও উৎসব মুখর পরিবেশে ফ্রান্সে বাংলা বর্ষবরন

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আনন্দ ও উৎসব মুখর পরিবেশে ফ্রান্সে বাংলা বর্ষবরন

আমারসিলেট24ডটকম,২৪এপ্রিল,আবু তাহেরঃ দিনব্যাপি বর্নাঢ্য অনুষ্ঠান মালার মধ্য দিয়ে ফ্রান্সের স্বরলিপির শিল্পীগোষ্ঠী পালন করলো পহেলা বৈশাখ| প্যারিসের ঐতিহাসিক আইফেল টাওয়ারের অদূরে আয়োজন করা হয় নানা অনুষ্ঠানমালার| দিনব্যাপি অনুষ্ঠানের মধ্যে ছিল বাঙ্গালির ঐতিহাসিক খাবার পান্তা ইলিশ,পিঠা উৎসব,ছোটদের চিত্রাংকন,মহিলাদের বালিশ বদল,ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পান্তা ইলিশের মধ্যে দিয়ে শুরু হওয়া এই অনুষ্ঠান সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়| বর্নিল সাজে সজ্জিত মংগল শুভা্যাত্রায় নেচে গেয়ে আনন্দ প্রকাশ করে প্যারিসের বাংলাদেশীরা | বাংলাদেশের রাস্ট্রদূত শহীদুল ইসলাম উপস্তিত সবাইকে শুভেচ্ছা জানান। ছোটদের চিত্রাংকন  বাঙ্গালীর ঐতিহ্যবাহি বাহারি রকমের পিঠা ভিনদেশীদের বেশ আনন্দ দেয়। আইফেল টাওয়ারের কাছে হওয়ায় বিদেশীদের কাছেও অনুষ্ঠানটি ছিল বেশ আকর্ষনীয়| অনেকদিন পর সবাই প্রিয়জনদের কাছে পেয়ে খোশগল্পে আর আনন্দে মেতে উঠেছিল তা অনেকটা মিলনমেলায় পরিনত  হয়|

অনুষ্ঠানের এক পর্যায়ে  পৃষ্ঠপোষকদের পরিচয় ও তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্বিরলিপির শিল্পীগুষ্টির কর্মীবৃন্দ।এসময় মন্চে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত শহীদুল ইসলাম কমিনিটি ব্যক্তিত্ব ও বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান কাজী এনায়াত উল্লাহ,শরীফ আল মোমিন,টি এম রেজা,হেনু মিয়া,সুনাম উদ্দিন খালেক,দিলওয়ার হোসেইন কয়েস,শাহ আলম,ইয়াহইয়া খান,রিপন বড়ুয়া,আকরাম খান,কামাল মিয়া,মঞ্জুরুল হাসান সেলিম,রানা চৌধুরী,প্রমুখ। মুল অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বরলিপির সাধারন সম্পাদক এমদাদুল হক স্বপন ও সৈয়েদা তৌফিকা সাহেদ|নিশীতা বড়ুয়ার উপস্হাপনায়  স্থানীয়  শিল্পীবৃন্দের অংশগ্রহণে এক মনোজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়| সাংস্কৃতিক অনুষ্ঠানের সময় বাংলাদেশীদের সাথে বিদেশীরাও নেচে গেয়ে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন| অনুষ্ঠান সুন্দরভাবে সমাপ্ত করার জন্য স্বরলিপির সভাপতি অতিস ঘোষ ও সাধারণ সম্পাধক এমদাদুল হক স্বপন সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

                              


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc