আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শ্রদ্ধাঞ্জলী

    0
    11

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২নভেম্বরঃ  আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আদিবাসীদের অবিসংবাদিত মহান নেতা শহীদ মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৪তম মৃত্যু বার্ষিকীতে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহীর গণকপাড়াস্থ কার্যালয়ে ১০ নভেম্বর ২০১৭ তারিখ, বিকাল ৩.০০টায় শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
    আলোচনা সভায় আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য করেন, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহাতো, রাজশাহী কলেজ শাখার সাবেক যুগ্ম-আহবায়ক দুলাল চন্দ্র মাহাতো, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আপেল মুন্ডা, অর্থ সম্পাদক অনিল রবিদাস, সদস্য নারায়ন মাহাতো, শিউলি মাহাতো, কাজল পাড়ে প্রমুখ।

    আলোচনার শুরুতেই মানবেন্দ্র নারায়ণ লারমার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
    উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, আদিবাসীদের মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা আদিবাসী, প্রান্তিকশ্রেনী, শ্রমিকশ্রেনী, অবহেলিত শোষিত সকল শ্রেনীর একজন অবিসংবাদিত নেতা ছিলেন। তিনি পাহাড়ী-সমতল সকল আদিবাসীদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে ছিলেন। তিনিই প্রথম আদিবাসী নেতা যিনি বাংলাদেশের গণপরিষদে এদেশের আদিবাসীদের প্রতিনিধিত্ব করেন। তিনি আজীবন আদিবাসীসহ সকল শ্রেনী-পেশার মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই সংগ্রাম করে গেছেন। তিনি আদিবাসীদের লড়াই সংগ্রামে চিরকাল আদর্শিক এবং অনুপ্রেরণা হয়ে থাকবেন।

    তিনি ১৯৩৯ সালের ১৫ সেপ্টেম্বার পার্বত্য রাঙামাটি জেলার নানীয়াচর থানার মাওরুম গ্রামে জন্মগ্রহন করেন। আজ তার ৩৪ তম মৃত্যু বার্ষিকীতে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি গভীরভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।প্রেস বার্তা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here