Thursday 17th of August 2017 09:24:34 PM
Friday 11th of August 2017 08:21:14 PM

আত্রাই সমাজসেবা অফিসে ৮টি পদ শূন্য জনসাধারণ দুর্ভোগে


জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আত্রাই সমাজসেবা অফিসে ৮টি পদ শূন্য জনসাধারণ দুর্ভোগে

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১১আগস্ট,নাজমুল হক নাহিদ,আত্রাই প্রতিনিধিঃ  নওগাঁর আত্রাই উপজেলা সমাজসেবা কার্যালয়ে অফিসারসহ ৮টি পদ দীর্ঘ দিন থেকে শূন্য থাকায় ওই অফিসের সাথে সংশ্লিষ্ট জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। এক দিনে কাজ পাঁচ দিনেও হচ্ছেনা এমন অভিযোগ ভুক্তভোগীদের। ১৩ জন লোকবলের জায়গায় এ অফিসে লোকবল রয়েছে মাত্র ৫ জন। ফলে লোকবল সংকটের কারনে একদিকে অফিসের কার্যক্রম চালাতে হিমসিম খাচ্ছে এ ৫জন। অপরদিকে চরম ভোগান্তির শিকার হচ্ছে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট লোকজন।

জানা যায়, উপজেলা সমাজসেবা অফিস উপজেলা পরিষদের মধ্যে একটি জনগুরুত্বপূর্ণ অফিস। এ অফিস থেকে মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা, কম্পিউটার প্রশিক্ষণ ও ক্ষুদ্র ঋণ বিতরণ কার্যক্রমসহ বেশ কয়েকটি বিষয়ক কার্যক্রম সম্পাদন করতে হয়। এ অফিসে উপজেলা সমাজসেবা অফিসারের পদ শূন্য রয়েছে কয়েক মাস যাবৎ। এ ছাড়াও পদ শূন্য রয়েছে ফিল্ড সুপার ভাইজার একজন, অফিস সহকারী একজন, ইউনিয়ন সমাজকর্মী ৩ জন, কারিগরী প্রশিক্ষক একজন ও অফিস সহায়ক একজন। মোট ১৩টি পদের মধ্যে ৮টি পদই দীর্ঘদিন থেকে শূন্য থাকায় মাত্র ৫ জনে এ অফিসের বৃহত কার্যক্রম সমাধা দিতে চরম হিমশিম খাচ্ছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু বলেন, আমাদের বিভিন্ন ভাতা কার্যক্রমের জন্য সমাজসেবা অফিসের স্মরণাপন্ন হতে হয়। কিন্তু এ অফিসে অফিসারসহ বেশ কয়েকটি পদ শূন্য থাকায় যে কাজ একদিনে হওয়ার কথা সে কাজ ৫ দিনেও হয়না। ফলে আমরা চরম দুর্ভোগের শিকার হই।

এ বিষয়ে নাগরিক উদ্যোগের শাহাগোলা ইউনিয়নের দলিত মানবাধিকার কর্মী শ্রীঃ দিনেশ কুমার পাল বলেন, এ অফিসে লোকবল সংকটের কারনে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড যথা সময়ে প্রস্তুত করতে পারেনা । ফলে ওই সকল গ্রাহকরাও দুর্ভোগের শিকার হয়।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা অফিসার মাহবুবুল আলম বলেন, সারা দেশের বিভিন্ন উপজেলায় সমাজসেবা অসিারের পদ শূন্য রয়েছে।

এ ছাড়া অন্যান্য পদও শূন্য রয়েছে। এসব পদ পূরণে কিছু সময় লাগবে। তারপরও এ অফিসে লোকজন যাতে দ্রুত সেবা পান এ জন্য আমার অফিসের লোকজন অবিরাম কাজ করে যাচ্ছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com