Saturday 5th of December 2020 08:47:37 AM
Thursday 31st of October 2019 01:11:55 AM

আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করেছে দুর্বৃত্তরা

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করেছে দুর্বৃত্তরা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষক হতাশ হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার দিাবগত রাতের যে কোন সময় উপজেলার মনিয়ারী ইউনিয়নের নগেন্দ্রনগর মাঠে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ কৃষক আত্রাই উপজেলা নির্বাহী অফিসার, আত্রাই থানা ও উপজেলা কৃষি অফিসার বরাবর পৃথক লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, নগেন্দ্রনগর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক গত আড়াই মাস পূর্বে তার ৮ বিঘা জমিতে হালচাষ করে বিআর-৩৪ জাতের (চিনি আতপ) আমন ধান রোপন করেন। নিয়মিত পরিচর্যায় সম্প্রতি ধানের শীষ বের হতে থাকে। ধানের শীষ দেখে কৃষকের মনে বুকভরা আশা জাগ্রত হয়। এ ধান গোলায় উঠবে, ধান বিক্রি করে পরিবারের ভরণ-পোষণসহ বিভিন্ন প্রয়োজন মিটানো হবে। কিন্তু না তার সব আশা-আকাঙ্খা ধুলোয় মিশিয়ে দিল দুর্বৃত্তরা।

রাতের অন্ধকারে ৮ বিঘা শীষযুক্ত ধানের উপর আগাছা নাশক বিষ প্রয়োগ করে সমুদয় ধানের গাছ মেরে ফেলা হয়েছে। মঙ্গলবার সকালে জমিতে গিয়ে ধানের এ পরিনতি দেখে হতাশায় ভেঙ্গে পরেন কৃষক আব্দুর রাজ্জাক।

উপজেলা কৃষি অফিসার কেএম কাউছার হোসেন বলেন,বুধবারে সরে জমিনে গিয়ে ছিলাম। যা দেখলাম কোন মানুষ মানুষের এমন ক্ষতি করতে পারে না। সবেমাত্র ধানের শীষ বের হয়েছে, ধানগুলো সম্ভাবনাময় হয়ে দেখা দিয়েছে। এমন ধান বিষ প্রয়োগ করে নষ্ট করা এটা কোন শত্রুতা ?

আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন বলেন, “কৃষক আব্দুর রাজ্জাকের সাথে মসজিদ ও ঈদগাহের কমিটি সংক্রান্ত কিছু বিরোধ তার গ্রামের লোকজনের রয়েছে। তারপরও সবকিছু সামনে রেখে তদন্ত করা হচ্ছে। দোষি ব্যক্তিদের অবশ্যই আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc