Tuesday 24th of November 2020 10:02:14 PM
Tuesday 21st of July 2020 11:24:13 PM

আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী

উন্নয়ন ভাবনা, জীবন সংগ্রাম, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে প্রবল বর্ষণ ও ঢলের পানিতে বিধ্বস্ত রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করছেন গ্রামবাসী। গত কয়েক দিন আগে আকষ্মিকভাবে আত্রাই নদীর পানি বিপদসীমা অতিক্রম করে প্রায় ১৭০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হতে থাকে। পানির গতিবেগ বেড়ে যাওয়ায় বিভিন্ন স্থানে ভাঙতে থাকে বেড়ি বাঁধসহ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ।

একই সাথে আত্রাই থেকে ভরতেঁতুলিয়া হয়ে কাশিয়াবাড়ি পর্যন্ত রাস্তা ডুবে বন্যা কবলিত হয়ে যায় তেঁতুলিয়া গ্রাম। কাশিয়াবাড়ি ও তেঁতুলিয়া গ্রামের হাজার হাজার লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি বন্যায় ভেঙে যাওয়ায় চলাচলে তারা চরম দুর্ভোগের শিকার হন। বন্যার পানি রাস্তা থেকে নেমে গেলেও রাস্তার ভাঙনস্থল মেরামত না করায় চরম দুর্ভোগ পোহাতে হয় ভরতেঁতুলিয়া গ্রামবাসীদের।

আত্রাই রেলওয়ে স্টেশনের নিকটবর্তী এ গ্রামবাসীদের চলাচলের বিকল্প কোন রাস্তা না থাকায় তাদের দুর্ভোগ আরো বেড়ে যায়। এমন কি গ্রামের কেউ অসুস্থ হলে তাকে হাসপাতাল বা চিকিৎসা কেন্দ্রে নেয়াও সম্ভব হচ্ছিল না। তাই ওই গ্রামের লোকজন স্বেচ্ছাশ্রমেই রাস্তাটি সংস্কার করছেন।

আত্রাই মাছ বাজার আড়ৎদার সমবায় সমিতির সভাপতি ও ভরতেঁতুলিয়া গ্রামের বাসিন্দা বাবলু আকন্দ বলেন, যুগ যুগ থেকে আমরা অবহেলিত। নদীর ধারের গ্রাম হিসেবে গ্রামকে রক্ষা করার টেকসই কোন ব্যবস্থা নেই। আত্রাই রেলওয়ে স্টেশন এবং উপজেলা সদরের খুব কাছের গ্রাম হলেও স্বাধীনতার পর থেকে পাকা রাস্তা নির্মিত হয়নি।

ফলে প্রায় প্রতি বছরেই নদীর পানি বৃদ্ধি পেলেই আমাদের রাস্তা ডুবে ভেঙে যায়। এবারেও বন্যায় রাস্তাটি ভেঙে যাওয়ায় আমরা চরম দুর্ভোগের শিকার হই। যেহেতু আমাদের গ্রামবাসীর বের হওয়ার আর কোন রাস্তা নেই তাই আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিখভাবে বলেছিলাম। সরকারী কোন সাড়া না পাওয়ায় গতকাল রোবাবর থেকে নিজ উদ্যোগে স্বেচ্ছাশ্রমেই রাস্তাটি সংস্কার কাজ শুরু করেছি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc