Friday 25th of September 2020 04:40:56 PM
Saturday 16th of May 2020 02:07:36 AM

আত্রাইয়ে সামাজিক দূরুত্ব বাস্তবায়নে মাঠে ওসি মোসলেম উদ্দিন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আত্রাইয়ে সামাজিক দূরুত্ব বাস্তবায়নে মাঠে ওসি মোসলেম উদ্দিন

নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নোভেল করোনা ভাইরাস ব্যাপক সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে নওগাঁর আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে সামাজিক দূরুত্ব বাস্তবায়নে উপজেলা সদরসহ সকল হাট-বাজারে মনিটরিং ব্যবস্থা চালু করেছেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত্রি পর্যন্ত এ কার্যক্রম চলে।

করোনা ভাইরাস আতঙ্কে সারাবিশ্বের অন্যান্য দেশের মত জরুরী অবস্থার দিকে ধাবিত হচ্ছে বাংলাদেশ। মরণঘাতি এ ভাইরাসে শুরুর দিকে আক্রান্ত প্রথম ৩ জন শনাক্ত হওয়ার পর থেকে ক্রমেই বাড়ছে এতে আক্রান্তের সংখ্যা। সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। তিনি উপজেলার প্রতিটি হাট-বাজারে গিয়ে ব্যবসায়ীদের সাথে মরণঘাতি করোনা ভাইরাস থেকে বাঁচতে সামাজিক দূরুত্ব বজায় রেখে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার পরামর্শ দেন।

সম্প্রতি বাংলাদেশেও এই ভাইরাসে কিছু লোক আক্রান্ত হয়েছে। তাই এই ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে এবং পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। এই ভাইরাস থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই বিষয়গুলো পালন করতে হবে। তবেই এই ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। তাই আমার ওয়ার্ডের সাধারন মানুষদের মাঝে এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা ও পরিস্কার পরিচ্ছন্ন রাখা এই কর্মসূচির মূললক্ষ্য।

এ ব্যাপারে ভবানীপুর বাজারের বিশিষ্ট কাপড় ব্যবসায়ী বাবর আলী শেখ বলেন, প্রথমেই স্বাগত জানায় আত্রাই থানা ওসি মহাদয়কে তিনি এমন সুন্দর পদক্ষেপ গ্রহণ করার জন্য। আমরা ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠানের সামনে কাষ্টমারের হাত ধোয়ার জন্য বালতিতে পানি ভর্তি করে রাখছি এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে বেচাকেনার চেষ্টা করছি।

এ বিষয়ে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মোসলেম উদ্দিন বলেন, আমরা উপজেলাবাসীকে করোনাভাইরাসের হামলা থেকে বাঁচাতে ও সামাজিক দুরত্ব সৃষ্টির লক্ষেই এ পদক্ষেপ নিতে হয়েছে। ব্যবসায়ীদের এ সাময়িক কষ্ট দেয়ায় তিনি দুঃখ্য প্রকাশ করেন।
এসময় ব্যবসায়ীরা ব্যবসায়ীরা সামাজিক দূরুত্ব বজায় রেখে তাদের ব্যবসা পরিচালনা করার বিষয়ে প্রশাসনকে কথা দেন।

সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার জন্য সকলকে আহ্বান জানান তিনি। এছাড়াও বিদেশ থেকে বা ঢাকা থেকে কেউ আসলে উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করতে বলেন। এসময় তিনি সর্বসাধারণকে জরুরী প্রয়োজন ছারা বাড়ির বাহির না হতে আহবান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc