Wednesday 30th of September 2020 12:13:27 PM
Saturday 19th of October 2013 12:09:11 PM

আজ স্থায়ী কমিটির বৈঠক ডেকেছে বিএনপি

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ স্থায়ী কমিটির বৈঠক ডেকেছে বিএনপি

আমার সিলেট  24 ডটকম,অক্টোবরদলের আন্দোলন কর্মসূচি চূড়ান্ত করতে ২৫অক্টোবরের সমাবেশসহ আজ শনিবার রাতে স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলের নীতিনির্ধারকদের নিয়ে গুলশানের কার্যালয়ে রাত ৮টার দিকে বৈঠকটি শুরু হবে। এতে খালেদা জিয়া সভাপতিত্ব করবেন। সরকার পতন আন্দোলনের দলীয় কর্মপন্থা ঠিক করতে গত ১৫ অক্টোবর স্থায়ী কমিটির এই বৈঠক ডাকেন তিনি। এছাড়া আগামীকাল রবিবার ১৮ দলের শীর্ষ নেতাদের সঙ্গেও বসবেন খালেদা জিয়া।
বৈঠকের ব্যাপারে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী ১৫ অক্টোবর বলেছিলেন, নির্দলীয় সরকারের দাবিতে যে আন্দোলন চলছে, তার কর্মসূচি চূড়ান্ত করতেই এই বৈঠক ডাকা হয়েছে। আগামী ২৫ অক্টোবরের জনসভায় ওই কর্মসূচির ঘোষণা দেবেন বিরোধীদলীয় নেতা।
এছাড়া দলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে সর্বদলীয় সরকারের মন্ত্রিসভা গঠনে খালেদা জিয়াকে দেয়া প্রধানমন্ত্রীর প্রস্তাবের বিষয়টি নীতিনির্ধারকদের সাথে চুলচেরা বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেয়া হবে।এদিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সর্বদলীয় সরকার গঠনে প্রধানমন্ত্রীর প্রস্তাবে নতুন কিছু নেই। এরকম প্রস্তাব আগেও তিনি লন্ডনে অবস্থানের সময়ে দিয়েছিলেন। প্রধানমন্ত্রী দলীয় সরকার বহাল রেখে বিরোধী দলের সদস্যদের নিয়ে নির্বাচনকালীন সময়ে একটি অন্তবর্তীকালীন সরকার গঠনের যে প্রস্তাব করেছেন তাতে সরকার প্রধানের বিষয়ে কোনো কথা নেই। মির্জা ফখরুল শুক্রবার রাতে বিএনপি নেতা খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় সাক্ষাতের পর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এসে এই প্রতিক্রিয়া জানান।
মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর প্রস্তাব দল ও জোটগতভাবে পূঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই ও বিশ্লেষণ করে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে পরে জানানো হবে। তিনি বলেন, বিএনপিসহ সকল বিরোধী দল ও বাংলাদেশের জনগণ নির্দলীয় সরকারের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে সোচ্চার রয়েছে। বিষয়টি জাতি, জনগণ ও গণতন্ত্রের জন্য বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কিত খুব গুরুত্বপূর্ণ জাতীয় ইস্যু।
প্রধানমন্ত্রীর প্রস্তাব প্রত্যাখান কিংবা বর্জন করছেন কিনা এ বিষয়ে তিনি বলেন, আমি যা বলেছি, এটাই আমাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া। এর বেশি কিছু আমরা এখন বলছি না।
১৮ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীর প্রতিক্রিয়ার প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির মুখপাত্র বলেন, জোটগতভাবে আমরা আলোচনা করে প্রতিক্রিয়া জানাবো। এটা তাদের দলের প্রতিক্রিয়া হতে পারে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc