Friday 27th of November 2020 03:20:34 AM
Sunday 10th of November 2013 11:55:54 AM

আজ শহীদ নূর হোসেন দিবস পালন করা হচ্ছে

এই দিনে, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ শহীদ নূর হোসেন দিবস পালন করা হচ্ছে

আমার সিলেট  24 ডটকম,১০নভেম্বরঃ জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে নূর হোসেন এই দিনে শহীদ হয়েছিলেন।তাই আজ ১০ নভেম্বর রবিবার, শহীদ নূর হোসেন দিবস পালন করা হচ্ছে । বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে এটি এক অবিস্মরণীয় দিন আজ । ১৯৮৭ সালের এইদিনে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ হন নূর হোসেন। তার আত্মত্যাগ স্বৈরশাসকের বিরুদ্ধে গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে আরও বেগবান করেছিলো। নূর হোসেন এদিন তার বুকে ও  পিঠে “স্বৈরাচার নিপাত যাক” “গণতন্ত্র মুক্তি পাক” শ্লোগান লিখে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৫ দলীয় ঐক্যজোটের মিছিলে যোগ দেন। মিছিলটি রাজধানীর জিরো পয়েন্টে পৌঁছলে আচমকা একটি বুলেট এসে নূর হোসেনের বুক ঝাঁঝরা করে দেয়। নূর হোসেনসহ অসংখ্য শহীদের আত্মত্যাগের পথ বেয়ে অবশেষে এই দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা হয়। এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন। দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কতিক ও রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি নিয়েছে।
এ দিবস উপলক্ষে আওয়ামী লীগ আজ সকাল সাড়ে ৭ টায় শহীদ নূর হোসেন স্কোয়ারে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে স্বৈরাচার বিরোধী আন্দোলনের এ মহান শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাবে। এ সময়ে তার পবিত্র আত্মার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করবে। দলের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এক বিবৃতিতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সংগঠনের সকল শাখা ও সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানিয়েছেন।
শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আজ সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভারও  আয়োজন করেছে বঙ্গবন্ধু একাডেমী। প্রধান অতিথি হিসাবে জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসাবে আইন প্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত থাকবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc