Sunday 6th of December 2020 03:57:23 AM
Thursday 3rd of October 2013 11:54:09 PM

আজ যারা সাজা প্রাপ্ত তারা ন্যায় বিচার পাবেঃফখরুল

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ যারা সাজা প্রাপ্ত তারা ন্যায় বিচার পাবেঃফখরুল

আমারসিলেট 24ডটকম,০৩অক্টোবর:আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী সুবিচার পাননি বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, আগামীতে সাকা চৌধুরী ন্যায়বিচার পাবেন। আজ বৃহস্পতিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব বলেন।
মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দীন সরকার, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব উন নবী খান সোহেল, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া প্রমুখ।
সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায়ের কপি ফাঁস হওয়ার ঘটনা উল্লেখ করে সমাবেশে ফখরুল বলেন, সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার পাননি। বিএনপিও মানবতাবিরোধী অপরাধের বিচার চায়, তবে এ বিচার হতে হবে স্বচ্ছ, নিরপেক্ষ এবং আন্তর্জাতিক মানের। কিন্তু এই বিচার যে স্বচ্ছ নয় তা শুধু এ দেশের মানুষই না, সারা বিশ্বের মানুষই তা জানে। তারা এ বিচার নিয়ে প্রশ্ন তুলেছে। মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। এতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে, ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে। আজকে যারা সাজা প্রাপ্ত হচ্ছেন তারা ন্যায় বিচার পাবেন। এ জন্যই এ সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। তাই খালেদা জিয়া বলেছেন, ২৪ তারিখের মধ্যে সংসদে নির্দলীয় সরকারের বিল পাস না হলে, ২৪ তারিখে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে।
সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, ইন্টারনেটে রায় প্রকাশ করে সরকার এবার সবচেয়ে বড় চমক দেখিয়েছে। স্থায়ী কমিটির আরেক সদস্য রফিকুল ইসলাম মিয়া বলেন, রায় ফাঁসের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত রায় কার্যকর করার কোনো সুযোগ নেই। স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, প্রশ্নবিদ্ধ এ রায় জাতি মেনে নিতে পারবে না। এ রায় কার্যকর করলে সরকার হত্যাকাণ্ডের দায়ে দায়ী হবে। এ পর্যন্ত ট্রাইব্যুনাল যত রায় দিয়েছে, সব প্রশ্নবিদ্ধ হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দীন সরকার বলেন, এ রায়ে ঘাবড়ানোর কিছু নেই। তিনি আশা প্রকাশ করে বলেন, চূড়ান্ত রায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী নির্দোষ প্রমাণিত হয়ে ফিরে আসবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc