আজ বৃহস্পতিবার নাগাদ সিরিয়ায় সামরিক হামলা চালাতে পারে যুক্তরাষ্ট্র

    0
    6

    আমার সিলেট ডেস্ক,২৯ আগস্ট : মার্কিন যুক্তরাষ্ট্র  আজ বৃহস্পতিবার নাগাদ সিরিয়ায় সামরিক হামলা চালাতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক উচ্চপদস্থ এক মার্কিন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন বলে বিভিন্ন আন্তর্জাতিক সূত্র প্রকাশ করে । আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তার ভাষ্য গত মঙ্গলবার বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়। সীমিত পরিসরে চালানো এ হামলা তিনদিন ধরে চলবে বলে জানান ওই কর্মকর্তা। মূলত রাসায়নিক অস্ত্র ব্যবহারের পর থেকেই সিরিয়াতে হামলার তোড়জোড় শুরু করে যুক্তরাষ্ট্র।
    এদিকে জাতিসংঘের একটি পরিদর্শক দল গতকাল সোমবার সিরিয়াতে অনুসন্ধানের উদ্দেশ্যে গমন করে। সেখানে তাদের গাড়িবহরে হামলা হলে একদিন পর গত বুধবার থেকে আবারও শুরু হয়েছে তদন্ত কার্যক্রম। এ হামলার মূল লক্ষ্য প্রসঙ্গে ওই মার্কিন কর্মকর্তা বলেন, সিরিয়ার সামরিক ক্ষমতা ধ্বংস করার পরিবর্তে দেশটির  প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে বার্তা পাঠানোই আমাদের উদ্দেশ্য হবে। ভূমধ্য সাগরে অবস্থানরত ডেস্ট্রয়ার বা ডুবোজাহাজ থেকে ক্ষেপনাস্ত্র ছোঁড়ার মাধ্যমে হামলা শুরু হতে পারে।
    অন্যদিকে মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সিরিয়ার রাসায়ানিক অস্ত্র প্রয়োগের বিষয়টি নিশ্চিত। জো বাইডেন আরো বলেন, কোন সন্দেহ নেই নির্দোষ নারী, পুরুষ ও শিশু সিরিয়ায় রাসায়ানিক হামলার শিকার হয়েছে। কোনো সন্দেহ নেই রাসায়ানিক অস্ত্রের এমন জঘন্য ব্যবহারের জন্য দায়ী সিরিয়া সরকার।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here