Friday 25th of September 2020 04:36:48 AM
Thursday 15th of August 2013 06:47:52 AM

আজ বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার ৬৮তম জন্মবার্ষিকী

রাজনীতি, শুভাগমন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার ৬৮তম জন্মবার্ষিকী

ঢাকা, ১৫ আগস্ট : আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রধান বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৬৮তম জন্মবার্ষিকী। ১৯৪৫ সালের এই দিন তিনি জন্মগ্রহণ করেন।১৫ আগস্ট সকাল ১১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিজেদের মতো করে দলীয় প্রধানের জন্মদিন পালন করবেন বিএনপি নেতাকর্মীরা। আজ দুপুরে বগুড়ায় টিটো মিলনায়তনে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ছাগল মুরগি বিতরণ ইত্যাদি কর্মসূচি পালন করবে বগুড়া জেলা বিএনপি। বগুড়ার এ কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এ জন্ম দিন নিয়ে বিতর্ক রয়েছে। আর শত বিতর্কের মধ্যেই প্রতিবছরই রাত ১২টা এক মিনিটে তিনি নেতা কর্মীদের নিয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেন। কিন্তু জামায়াতে ইসলামীর টানা ৪৮ ঘণ্টা হরতালের কারণে আজ মধ্যরাতে সে কর্মসূচি বাতিল করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে আজ সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় নেতা কর্মীরা কেক কেটে দলের চেয়ারপারসনের জন্মদিন পালন করবেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের একটি সূত্র থেকে এবার কেক না কাটার বিষয়টি নিশ্চিত করেছে।
প্রতিবছর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানকে সপরিবারে নৃশংসভাবে হত্যার এ দিনটিকে দেশব্যাপী জাতীয় শোকদিবস হিসেবে পালন করা হয়। কিন্তু এমন দিনে ঘটা করে জন্মদিন উদযাপন করার কারণে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনাও কম হয়নি। কিন্তু কোনো সমালোচনাই তার জন্মদিন উদযাপন করা থেকে বিরত রাখতে পারে নি। তবে কেক না কাটলেও আজ রাতে বিএনপি নেতকর্মীরা ফুল দিয়ে দলীয় প্রধানকে শুভেচ্ছা জানাবেন।
বিএনপির দলীয় শীর্ষ নেতারা জানান, এবারের রাজনৈতিক পরিস্থিতি বিছুটা ভিন্ন। মহাজোট সরকারের মেয়াদের শেষ সময়ে এসে নতুন ধারার রাজনীতি কথা ভাবছে বিএনপি। নিজের জন্মদিনে কেককাটা কর্মসূচি বাতিল করে খালেদা জিয়া কার্যত ওই নতুন ধারার রাজনীতিরই নজির গড়তে চান বলেই দলের ভেতর আলোচনা চলছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc