Thursday 24th of September 2020 08:55:27 AM
Thursday 21st of January 2016 01:22:38 PM

আজ বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার শুভ প্রতিষ্ঠার ৩ যুগ পূর্ণ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার শুভ প্রতিষ্ঠার ৩ যুগ পূর্ণ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১জানুয়ারী,মুহাম্মদ ফয়সাল শরীফঃ
আজ মহান ২১ শে জানুয়ারী। ১৯৮০ সালের এইদিনে দেশের ১১ জন শ্রেষ্ঠ মেধাবী ছাত্র নিয়ে সুন্নী দর্শনকে চর্চা করা এবং সুন্নীয়তকে প্রতিষ্ঠানিক রূপ দেয়ার প্রত্যয়ে, বাতিল ফেরকার কবল থেকে দেশের ছাত্র সমাজ রক্ষা করার জন্য তখন কার সময়ে চট্টগ্রাম দেব পাহাড়ের চুড়ায় পীরে তরিক্বত আল্লামা মুহাম্মদ শিহাব উদ্দীন খালেদ (র.)’র বাসায় সেই যুগ শ্রেষ্ঠ ১১ জন তরুণরাই প্রতিষ্ঠা করেছিলেন “বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা” নামক আদর্শ ছাত্র সংগঠনটি।

জনপ্রিয়, ছাত্রবান্ধব, অহিংস এবং ছাত্র অধিকার আদায়ে সচেষ্ট সেই সংগঠনটি (বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা) দীর্ঘ সংগ্রাম, ঐতিহ্য ও গৌরবে’র ৩৬ টি বছর অতিক্রম করতে যাচ্ছে। ৩৬ বছরের এই পথচলা কখনো মসৃণ ছিল না। লাখো ছাত্রজনতার ত্যাগ আর বুকের তাজা রক্তে মসৃণ পথ পেয়েছে ছাত্র সংগঠনটি। এই সংগঠন আজীবন ঝণী সেইসব তাজা রক্তদানকারী শহীদ হালিম, শহীদ লিয়াকত, শহীদ জিতু মিয়া, শহীদ নঈম উদ্দিন, শহীদ সাইফুল ইসলাম সহ অনেকের কাছে।

যেই সংগঠন আজ দেশের সর্বস্তরের ছাত্র সমাজের কাছে আদর্শিক সংগঠন হিসেবে পরিচিত, যে ১১ জন বীর সৈনিক সেই দিন এই সংগঠন প্রতিষ্ঠার উদ্দ্যেগ নিয়েছিলেন তাদেরকে সহ লক্ষ-লক্ষ সেনানী কর্মী এবং দেশের সর্বস্তরের জনতাকে সংগঠনের পক্ষ হতে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ নুরুল হক চিশতী এবং সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৈয়্যদ মুহাম্মদ গোলাম কিবরিয়া।

তারা জানান, আগামী ২৩ জানুয়ারী রাজধানী ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ৩ যুগ পূর্তি উপলক্ষে “কেন্দ্রীয় ছাত্র সমাবেশ ও লাখো কন্ঠে ইয়া নবী সালাম আলাইকা” অনুষ্ঠিত হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc