Monday 30th of November 2020 02:26:57 AM
Saturday 21st of November 2020 01:02:23 AM

আজ চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন

জেলা প্রতিনিধি,হবিগঞ্জ: আজ শনিবার (২১নভেম্বর) হবিগঞ্জের চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ব্যকস) এর নির্বাচন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ কার্যক্রম। পাওয়া তথ্য মতে, দেশ স্বাধীনের পর এই প্রথম হচ্ছে ব্যকস নির্বাচন। ২০০৫ সাল প্রায় পনেরো বছর আগ থেকে বাজারে ব্যকসের কার্যক্রম শুরু হলে ও কন্ঠভোটে (সিলেকশনে) ধাপে ধাপে সেক্রেটারী ও সভাপতির দায়িত্ব পালন করে গেছেন মরহুম আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া।

এর আগে বিভিন্ন সমিতির মাধ্যমে পরিচালিত হয়েছিল বাজার কমিটি’র কার্যক্রম। মরহুম আবুল হোসেন আকল মিয়া সর্বসম্মতিক্রমে একাধারে প্রায় এক যুগেরও উপরে দায়িত্ব পালন সময়ে গত ২০১৮ সালের ১ মার্চ দুর্বৃত্তদের হাতে খুন হন। এরপর প্রায় ২ বছর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন আঃ ছালাম তালুকদার।

পরবর্তীতে তাকে আহ্বায়ক করে গঠন করা হয় আহ্বায়ক কমিটি।সিদ্ধান্ত হয় নির্বাচনের।গত ২ অক্টোবর গঠন হয় ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।আহ্বায়ক কমিটি নির্বাচন কমিশনকে দায়িত্ব হস্থান্তর করেন গত ১৭ অক্টোবর। নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী,ব্যকসের মোট ভোটার সংখ্যা ১৩৭৬ জন। নির্বাচনে ১৮টি পদ সংখ্যার ১৫ টি পদে মোট প্রার্থী ৫৯ জন।প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন প্রার্থী।এতে সভাপতি প্রার্থী ২ জন, সহ-সভাপতি ৯ জন,সাধারণ সম্পাদক ৩ জন,যুগ্ন সাধারণ সম্পাদক ৩ জন,সাংগঠনিক সম্পাদক ৪ জন,সহ-সাংগঠনিক সম্পাদক ৪ জন,কোষাধ্যক্ষ ৩ জন,সহ-কোষাধ্যক্ষ ২ জন,দপ্তর সম্পাদক ২ জন,সহ-দপ্তর সম্পাদক ২ জন,প্রচার সম্পাদক ২ জন,সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ২ জন,সমাজ কল্যাণ সম্পাদক ২ জন,ক্রীড়া সম্পাদক ৪ জন,সহ-ক্রীড়া সম্পাদক ২ জন।

এছাড়া সহ-প্রচার সম্পাদক,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, সহ সমাজ কল্যাণ সম্পাদক ও ১০ জন সদস্য-সহ বিনা প্রতিদ্বন্দিতায় মোট ১৩ জন প্রার্থী নির্বাচিত হন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc