Wednesday 8th of July 2020 07:51:08 PM
Sunday 31st of May 2020 05:00:44 PM

আজ করোনায় মৃত্যু-৪০,পজিটিভ শনাক্ত ২ হাজার ৫৪৫

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ করোনায় মৃত্যু-৪০,পজিটিভ শনাক্ত ২ হাজার ৫৪৫

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে ৪০ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিনের ব্যবধানে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

আজ (রোববার) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৫০ জনে দাঁড়িয়েছে। নতুন করে মারা যাওয়া ৪০ জনের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাতজন নারী। ঢাকা বিভাগে ২৮ জন এবং চট্টগ্রাম বিভাগে আটজন মারা গেছেন।

নাসিমা সুলতানা বলেন, দেশে ৫২টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে দুটি ল্যাব সংযুক্ত হয়েছে। একটি সরকারি। আরেকটি বেসরকারি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২২৯টি। আর পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬টি। সবশেষ ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৫৪৫টি নমুনা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪৭ হাজার ১৫৩টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪০৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ৯ হাজার ৭৮১ জন সুস্থ হলেন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ১ হাজার ৭৬৪ জন, মারা গেছে ২৮ জন। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে ক্রমশ এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc