Saturday 24th of August 2019 10:38:40 PM
Tuesday 3rd of September 2013 12:08:08 PM

আজ কক্সবাজারের রামু ও উখিয়া সফর করবেন প্রধানমন্ত্রী

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজ কক্সবাজারের রামু ও উখিয়া সফর করবেন প্রধানমন্ত্রী

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন । একই সঙ্গে তিনি ১৮টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও স্থাপন করবেন”

আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০৩ সেপ্টেম্বর  :  আজ মঙ্গলবার কক্সবাজার জেলার রামু ও উখিয়া সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রামু উখিয়ায় নবনির্মিত বৌদ্ধ বিহার উদ্বোধন করবেন। গত বছরের ২৯ সেপ্টেম্বরের পর মাত্র এগার মাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’বার রামু সফর করলেও এবারের সফরটি বিশেষ গুরুত্বপূর্ণ। ২০১২ সালে ২৯ সেপ্টেম্বর রামুতে বৌদ্ধ বিহার ও বসতিতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট চালানো হয়। পরের দিন ৩০ সেপ্টেম্বর হামলা সংঘটিত হয় উখিয়া ও টেকনাফ উপজেলায়। দুদিনের সহিংস হামলায় রামু ও উখিয়ায় ১৯টি বৌদ্ধ বিহার ক্ষতিগ্রস্ত হয়।

প্রধানমন্ত্রীর এবারের সফরের আগেই বদলে গেছে রামু ও উখিয়ার বৌদ্ধপল্লী। প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় মাত্র এগার মাসেই এখানে ধ্বংসস্তুপের উপর মাথা তুলে দাঁড়িয়েছে আধুনিক স্থাপত্য শৈলীতে তৈরী দৃষ্টিনন্দন বৌদ্ধ বিহার। ক্ষতিগ্রস্ত বসতির ক্ষতচিহ্নও আর নেই। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত রামু ও উখিয়ার বৌদ্ধ সম্প্রদায়।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে এখন বৌদ্ধপল্লীতে চলছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীকে বরণে নানা প্রস্তুতি নিয়েছে বৌদ্ধ সম্প্রদায়। ব্যানার, ফেস্টুন আর তোরনে ছেয়ে গেছে সড়ক উপ-সড়কগুলো।জানা গেছে, কক্সবাজারের রামু ও উখিয়ায় ৬ ঘন্টার সফরে প্রধানমন্ত্রী অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। একই সঙ্গে উখিয়া হাইস্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষ দেবেন। প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা শেখ আকতার হোসেন স্বাক্ষরিত সফরসূচিতে এ তথ্য জানা গেছে।

সফরসূচি অনুযায়ী আজ বেলা ১১ টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে রামু এসে পৌঁছাবেন। এরপর রামু বিমুক্তি ভাবনা কেন্দ্রে গিয়ে বিহারের উদ্বোধন করবেন। সেখান থেকে তিনি যাবেন রামু মৈত্রী বিহারে। মৈত্রী বিহার উদ্বোধন করার পর যাবেন রামু কেন্দ্রিয় সীমা বিহারে। সেখানে ১০ টি বৌদ্ধ বিহারের নতুন ভবন উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।
দুপুর সাড়ে ১২টায় রামু থেকে হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী যাবেন উখিয়ার ইনানী রেস্টহাউসে। সেখানে থেকে উখিয়া সদরে যাবেন তিনি। এর পর তিনি উখিয়া হাইস্কুল মাঠে জনসভায় ভাষণ দেবেন। এখানে তিনি জেলার বিভিন্ন স্থানে অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন। একই সঙ্গে তিনি ১৮টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc