Sunday 17th of November 2019 04:17:29 AM
Friday 26th of April 2019 12:53:57 AM

আজই ১৫টির অতিরিক্ত সিম বন্ধ করা হচ্ছে !

জাতীয়, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আজই ১৫টির অতিরিক্ত সিম বন্ধ করা হচ্ছে !

বিটিআরসির নির্দেশনা মতে একটি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে নিবন্ধনকৃত ১৫টির অতিরিক্ত সিম বন্ধ করা হচ্ছে। বৃহস্পতিবার মধ্যরাত ১২টা থেকে ভোর ৬টার মধ্যে এসব সিম বন্ধ হয়ে যাবে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানায়, এই ছয় ঘণ্টায় ২০ লাখ ৪৯ হাজার ৮৫৫টি সিম বন্ধ করা হবে। যাতে গ্রামীণফোনের চার লাখ ৬১ হাজার ২৬১ সিম রয়েছে। আর বাংলালিংকের আছে চার লাখ ৫৫ হাজার ৮৩১ সিম। রবির আছে চার লাখ ১৯ হাজার ২০২ এবং এয়ারটেলের ২ লাখ ২৫ হাজার ৭৪১ সিম। আর সরকারি প্রতিষ্ঠান টেলিটকের চার লাখ ৮৭ হাজার ৮৯২টি সিম বন্ধের আওতায় রয়েছে।

বিটিআরসির নির্দেশনা ছিল, একই এনআইডির বিপরীতে ১৫টির বেশি নিবন্ধিত সিম রাখা যাবে না। কিন্তু বিটিআরসি দেখেছে, একটি এনআইডির বিপরীতে নিবন্ধন হওয়া সিমের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গেছে।

দেশে  নিরাপদে মোবাইল সিম ব্যবহারে এই সিদ্ধান্ত আরও গ্রাহক বান্ধব হবে উল্লেখ করে বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, এর ফলে জনসাধারণ নির্বিঘ্নে উন্নত টেলিযোগাযোগ সেবা পাবে।

যেভাবে জানা যাবে কতটি সিম আছে: একটি এনআইডি বা পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ও জন্ম নিবন্ধন সনদের বিপরীতে কতটি সিম রয়েছে তা জানতে *১৬০০১# এই নম্বরে ডায়াল করতে হবে। এরপর এনআইডির শেষ চার ডিজিট জানতে চাওয়া হবে। তা লিখে সেন্ড করলে ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে তার নামে কতটি সিম রয়েছে।

আরেকটি পদ্ধতি হলো- এনআইডি নম্বরের শেষ চার ডিজিট লিখে ১৬০০১ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে সিম সংখ্যা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc