Tuesday 29th of September 2020 09:07:43 PM
Monday 28th of December 2015 06:34:49 PM

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও কোনো ব্যবস্থা নেয়নি

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও কোনো ব্যবস্থা নেয়নি

বললেন সুজনের সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরঃ সুশাসনের জন্য নাগরিক সুজনের সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, “পৌরসভা নির্বাচনে সরকারি দলের ২৩ জন মন্ত্রী ও এমপি’র বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও নির্বাচন কমিশন (ইসি) কোনো ব্যবস্থা নেয়নি। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের ব্যাপারে বিভিন্ন সময়ে নানা বক্তব্য দিয়ে নির্বাচন কমিশন নিজেদের হাসির পাত্রে পরিণত করেছে।”

সোমবার রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। বদিউল আলম মজুমদার বলেন, নির্বাচন পূর্ব ব্যাপক সহিংসতা ও আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় পৌর নির্বাচন সুষ্ঠু হওয়া নাগরিকদের মধ্যে এক ধরনের সংশয় তৈরি হয়েছে। এ সংশয় নিরসনে নির্বাচন কমিশন কঠোর পদক্ষেপ নেবে বলে তারা প্রত্যাশা করেন। দৃশ্যমান সহিসংতা ছাড়া অদৃশ্যমান নির্বাচনী অনিয়ম ও আচরণবিধি লঙ্ঘনের ঘটনা অনেকে ঘটেছে। প্রার্থীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। পৌর নির্বাচনে সাংবাদিকদের ওপর নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সুজনের সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ খান বলেন, ‘ইসির কোনো তৎপরতা দেখতে পাচ্ছি না। ইসি জরিমানা ও উকিল নোটিশ দিয়ে তাদের কাজ শেষ করছে। ২৩ জনের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর ইসি কোনো ব্যবস্থা নিতে পিছিয়ে গেছে।’

গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেন, পৌরসভা নির্বাচন ইসির জন্য বড় পরীক্ষা। নির্বাচন কমিশন কেমন ভূমিকা পালন করে, তা দেখার অপেক্ষায় আছে দেশের মানুষ।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, অনিয়মকারী প্রার্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন, প্রয়োজনে জেলে ঢোকান, অভিযোগ ওঠা দু’একজনের প্রার্থিতা বাতিল করুন এবং অনিয়ম ও অভিযোগ উঠলে নির্বাচন বন্ধ করুন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc