আগামী ৪ নভেম্বর শুরু হবে ‘১৩’ সালের ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট’পরীক্ষা

    1
    9

    আমার সিলেট ২৪.কম,১৮ আগস্ট : আগামী ৪ নভেম্বর দেশজুড়ে শুরু হবে ২০১৩ সালের ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট’ (জেএসসি) এবং ‘জুনিয়র দাখিল সার্টিফিকেট’ (জেডিসি) পরীক্ষা। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান এ কথা জানান।

    তিনি বলেন, জেএসসির প্রথম দিন সোমবার বাংলা প্রথম পত্র। একদিন বিরতি দিয়ে ৬ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র, ৭ নভেম্বর ইংরেজি প্রথম পত্র, ১০ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র, ১১ নভেম্বর বিজ্ঞান/সাধারণ বিজ্ঞান, ১২ নভেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা/খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা, ১৩ নভেম্বর শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, ১৭ নভেম্বর গণিত/সাধারণ গণিত, ১৮ নভেম্বর বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ১৯ নভেম্বর কৃষি শিক্ষা/গার্হস্থ্য বিজ্ঞান/গার্হস্থ্য অর্থনীতি/ আরবি/ সংস্কৃত/ পালি পরীক্ষা। ২০ নভেম্বর চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা বিকেল ২টায় অনুষ্ঠিত হবে।

    মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. নজমুল হুদা জানান, জেডিসি পরীক্ষার প্রথম দিন ৪ নভেম্বর সোমবার কোরআন মজিদ ও তাজবিদ, ৬ নভেম্বর আরবি প্রথম পত্র, ৭ নভেম্বর আরবি দ্বিতীয় পত্র, ১০ নভেম্বর ইংরেজি (শুধু অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য)/ ইংরেজি প্রথম পত্র, ১১ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র, ১২ নভেম্বর বাংলা সাহিত্য (শুধু অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য)/ বাংলা প্রথম পত্র, ১৩ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র, ১৬ নভেম্বর সাধারণ গণিত, ১৭ নভেম্বর সাধারণ বিজ্ঞান, ১৮ নভেম্বর সামাজিক বিজ্ঞান, ১৯ নভেম্বর আত-তাওহীদ ওয়ালফিকহ (শুধু অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য)/ আকাইদ ও ফিকহ পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here