আগামী ২৪-২৮ এপ্রিল ওয়ার্কার্স পার্টির নবম কংগ্রেস

    0
    3

    আমারসিলেট24ডটকম,০২ফেব্রুয়ারীঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ২ দিনব্যাপী (৩১ জানুয়ারি ও ১ ফেব্র“য়ারি ২০১৪) কেন্দ্রীয় কমিটির সভার ২য় দিনে পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় রাজনৈতিক প্রস্তাবে বলা হয় যে “১০ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামাত জোট অংশগ্রহণ না করে যে রাজনৈতিক সংকট সৃষ্টি করেছে তা তাদের সূদুর প্রসারী রাজনৈতিক চক্রান্তের অংশ। এ দেশে মৌলবাদী সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তির আঁতাতকে দীর্ঘতর করে ক্ষমতা দখল করতে চায়। বাংলাদেশে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তির অব্যহত যাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়। জনগণকে অত্যন্ত সজাগ থেকেই ঐ অপশক্তিকে মোকাবেলা করতে হবে এবং দেশে গণতন্ত্র স্থিতিশীলতা উন্নয়ন নিশ্চিত করতে হবে।”

    উপজেলা নির্বাচনে জামাত-মৌলবাদী শক্তিকে প্রতিহত করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রার্থীর প্রতি সমর্থন দেওয়ার জন্য জনগণকে আহ্বান জানান হয়।

    সভায় সাংগঠনিক কর্মসূচির মধ্যে আগামী ২৪-২৮ এপ্রিল ২০১৪, ৫ দিনব্যাপী নবম কংগ্রেস অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। কংগ্রেস সফল করতে আগামী ১৫ ফেব্রুয়ারি-১০ম মার্চ সকল শাখা থানা সম্মেলন এবং ১১ মার্চ-১০ এপ্রিল জেলা সম্মেলন সম্পন্ন করতে হবে। সকল অঞ্চলে পার্টি সভ্যপদ নবায়নের কাজও শুরু হবে।

    সভায় অপর সাংগঠনিক প্রস্তাবে উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টির পক্ষে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নেওয়ার জন্য জেলাসমূহকে নির্দেশ দেওয়া হয়।

    পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত নেতা কমরেড অমল সেনের জন্মশতবর্ষ শুরু হবে এ বছর ১৯ জুলাই থেকে। ২০১৪-২০১৫ এক বছরব্যাপী কমরেড অমল সেনের জন্ম শতবার্ষিকী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

    সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও করণীয় এবং কংগ্রেস সংক্রান্ত প্রস্তাবনার উপর আলোচনায় অংশ নেন কমরেড ফজলে হোসেন বাদশা এমপি, মাহমুদুল হাসান মানিক, ইকবাল কবির জাহিদ, সুশান্ত দাস, কামরূল আহসান, লিয়াকত আলী লিকু, এ্যাড. নজরুল ইসলাম, নজরুল হক নিলু, আব্দুর রাজ্জাক, নজরুল ইসলাম হক্কানী, আমিনুল ইসলাম গোলাপ, আলী আহমেদ এমরান, শরীফ শমশির, সালেহা সুলতানা, হবিবর রহমান, জাকির হোসেন হবি, রফিকুল ইসলাম পিয়ারুল, এ্যাড. আবু হানিফ, শরিফ শমশীর প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here