Tuesday 29th of September 2020 07:51:47 AM
Thursday 18th of April 2013 08:51:55 PM

আগামী ২০ এপ্রিল ১২ দফা দাবিতে চট্টগ্রামে সুন্নি মহাসমাবেশ

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আগামী ২০ এপ্রিল ১২ দফা দাবিতে চট্টগ্রামে সুন্নি মহাসমাবেশ

নবী রসূল (দ:) অবমাননাকারীদের শাস্তিসহ ১২ দফা দাবিতে চট্টগ্রামে সুন্নি মহাসমাবেশের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত। তারা হেফাজতের নিয়ন্ত্রণাধীন কওমি আকিদাভিত্তিক মাদ্রাসাগুলোকে জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র ও জামায়াত-শিবিরকে সন্ত্রাসবাদী উল্লেখ করে তাদের বিরুদ্ধেও ইসলাম এবং নবী-অলিদের প্রতি বিদ্বেষ ছড়ানোর অভিযোগ এনেছে।

আল্লামা শেখ আব্দুল করিম সিরাজনগরী

আল্লামা শেখ আব্দুল করিম সিরাজনগরী

আহলে সুন্নাতের অভিযোগ, হেফাজতের ব্যাপারে সরকার দ্বৈতনীতি অবলম্বন করছে। এসব বিষয়ে সুন্নি আকিদা এবং দরবারভিত্তিক বিভিন্ন সংস্থা-সংগঠন নিজেদের অবস্থান পরিষ্কার করতে আগামী ২০ এপ্রিল এ মহাসমাবেশের আয়োজন করছে। লালদীঘি মাঠে আয়োজিত এ মহাসমাবেশে দশ লাখ লোকের সমাগম ঘটাতে চলছে ব্যাপক প্রস্তুতি। মহাসমাবেশ থেকে সরকারকে ১২ দফা দাবি আদায়ের আল্টিমেটাম দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে। প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মাওলানা এমএ মতিন ২০ এপ্রিলের সুন্নি মহাসমাবেশ নিয়ে গতকাল এ কথা জানান।
মাওলানা এমএ মতিন বলেন, একদিকে ব্লগ ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নবী করিম (দ:) ও পবিত্র কোরান সম্পর্কে জঘন্য কুরুচিপূর্ণ অবমাননা চালানো হচ্ছে অন্যদিকে এরই প্রতিক্রিয়া হিসেবে ইসলামে তৎপর হচ্ছে অগ্রহণযোগ্য জঙ্গিবাদী ও সন্ত্রাসী সংগঠনগুলো। এদের অপকর্ম ও অরাজকতাকে ‘ইসলাম’ হিসেবে উপস্থাপন করে জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে ইসলাম ও মুসলমান সম্পর্কে ভীতিকর ভাবমূর্তি তুলে ধরে উল্টো ইসলামের বিরুদ্ধে সর্বনাশা খেলা শুরু হয়েছে। মূলত এর জবাব দিতেই সুন্নি মহাসমাবেশের উদ্যোগ নেয়া হয়েছে। এম এ মতিন বলেন, দেশে বর্তমানে রাজনৈতিক সংকট ও ক্রান্তিকাল চলছে। এ পরিস্থিতিতে ১৬ কোটি মানুষের দেশে ৯০ ভাগ সুন্নি মুসলমান আছেন, যারা ঘরে বসে থাকতে পারেন না। বারো আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রাম থেকে তারা ইসলাম ও নবী-অলিবিদ্বেষীদের বিরুদ্ধে প্ল্যাটফর্ম গড়ে তুলে ঐক্যবদ্ধ আন্দোলনের সূচনা করবেন। এ আন্দোলনে চট্টগ্রামসহ দেশের শীর্ষ সাত আলেমের আহ্বানে গাউসিয়া কমিটি, আঞ্জুমান ট্রাস্ট, মাইজভাণ্ডার দরবার শরিফসহ চট্টগ্রামের বিভিন্ন দরবার, মৌলভীবাজারের সিরাজনগর দরবার শরীফ, কুমিল্লার রহমানপুর দরবার শরীফ ইতিমধ্যে একাত্মতা ঘোষণা করেছে। ইতিপূর্বে দেশের শীর্ষ সুন্নি আলেমদের হত্যার জন্য মওদুদীপন্থি জামায়াত-শিবিরের হিট লিস্ট তৈরির কথা উল্লেখ করে এমএ মতিন বলেন, যারা সুন্নি আলেমদের হত্যা করার পরিকল্পনা করতে পারে তাদের দিয়ে আর যাই হোক অন্তত ইসলামের কোনো কল্যাণ হতে পারে না। চট্টগ্রামসহ দেশের শীর্ষ সাত সুন্নি আলেম যাদের আহ্বানে এ সুন্নি মহাসমাবেশ হচ্ছে তাদের নাম প্রকাশ করে এমএ মতিন বলেন, এই আলেমদের মধ্যে রয়েছেন ইমামে আহলে সুন্নাত আল্লামা কাযী নূরল ইসলাম হাশেমী, জমিয়তুল ফালাহ বিশ্ব মসজিদের খতিব মাওলানা জালাল উদ্দিন আল কাদেরী, শায়খুল হাদিস মাওলানা মুফতি ওবাঈদুল হক নঈমী, পীরে তরিকত মুফতি ইদ্রিস রেজভি, পীরে তরিকত আল্লামা আজিজুল হক আল কাদেরী, পীরে তরিকত আল্লামা সাইফুর রহমান নিজামী, অধ্যক্ষ আল্লামা নুরুল মুনাওয়ার।
১২ দফা দাবির মধ্যে আল্লাহ ও নবীবিদ্বেষী ব্লগারদের পাশাপাশি নবী-অলিবিদ্বেষী ওহাবী-মওদুদীবাদীদের শাস্তির বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস,  মিয়ানমারসহ বিভিন্ন দেশে মুসলমানদের ওপর দমন-নিপীড়ন বন্ধে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেয়া, ইসলামের নামে চলমান হানাহানি, নৈরাজ্য ও সহিংসতা বন্ধ করা, জাতীয় পাঠ্যপুস্তকে ইসলামী বিধি-বিধানের বিকৃতি রোধে ব্যবস্থা গ্রহণ, জনস্বার্থবিরোধী হরতাল-অবরোধ আইন করে নিষিদ্ধ করা এবং দেশে শান্তি-স্থিতিশীলতা ফিরিয়ে আনার দাবির পাশাপাশি দেশদ্রোহী যুদ্ধাপরাধীদের বিচারের দাবিও থাকবে বলে জানান তিনি।

২০ এপ্রিল চট্টগ্রামের সুন্নী মহাসমাবেশের প্রতি আল্লামা শেখ আব্দুল করিম সিরাজনগরীর সমর্থন

আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য, আঞ্জুমানে ছালেকীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আল্লামা শেখ আব্দুল করিম সিরাজনগরী কোরআন ইসলাম নবী করিম (দ:)-এর অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আগামী ২০ এপ্রিল চট্টগ্রামে সুন্নী মহাসমাবেশের প্রতি সমর্থন জানিয়েছেন। শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামদের নেতৃত্বে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে আয়োজিত সুন্নী মহাসমাবেশে আহলে সুন্নাত ওয়াল জামায়াত, ইসলামী ফ্রন্ট,  ইসলামী যুবসেনা, ইসলামী ছাত্রসেনার নেতা-কর্মী ও ভক্ত-মুরিদানসহ সকল সুন্নী মুসলমানদেরকে দলে দলে যোগদানের জন্য আহবান জানিয়েছেন। 

রহমানপুর দরবার শরীফের গদ্দীনশিন পীর, বিশ্ব ছুন্নীফ্রন্টের চেয়ারম্যান, বাংলাদেশ তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় যুগ্ম প্রচার সম্পাদক, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের নির্বাহী সদস্য শাহজাদা সৈয়দ রায়হান শাহ রহমানপুরী আগামী ২০ এপ্রিল চট্টগ্রামে সুন্নী মহাসমাবেশের প্রতি সমর্থন জানিয়েছেন। শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামদের নেতৃত্বে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে আয়োজিত সুন্নী মহাসমাবেশে রহমানপুর দরবার শরীফের ভক্ত-মুরিদান, আহলে সুন্নাত ওয়াল জামায়াত, ইসলামী ফ্রন্ট,  ইসলামী যুবসেনা, ইসলামী ছাত্রসেনার নেতা-কর্মী ও আহলে বায়েতসহ সকল সুন্নী মুমিন- মুসলমানদেরকে দলে দলে যোগদানের জন্য আহবান জানিয়েছেন। 

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc