Monday 28th of September 2020 04:50:01 PM
Friday 27th of December 2013 10:23:55 AM

আগামীকাল নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ

জাতীয়, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আগামীকাল নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে আওয়ামী লীগ

আমারসিলেট24ডটকম,২৭ডিসেম্বরঃ ১০ম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আগামীকাল শনিবার ইশতেহার ঘোষণা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ, যাতে দলের আগামী দিনের পরিকল্পনা ও প্রতিশ্রুতি তুলে ধরা হবে। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস বৃস্পতিবার এ তথ্য জানান।
তিনি বলেন, ২৮ ডিসেম্বর বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এই ইশতেহার ঘোষণা করবেন।
৯ম সংসদ নির্বাচন সামনে রেখে ২০০৮ সালে ১২ ডিসেম্বর ‘দিনবদলের সনদ’ শিরোনামে দলের নির্বাচনী ইশতেহার তুলে ধরেন শেখ হাসিনা, যা সেই সময় ব্যাপক সাড়া ফেলে এবং ভোটে বিপুল বিজয় পেয়ে আওয়ামী লীগ সরকার গঠন করে।ওই ইশতেহারে ‘রূপকল্প ২০২১’ শিরোনামে বাংলাদেশের উন্নয়নে আওয়ামী লীগের দীর্ঘমেয়াদি পরিকল্পনার কথা তুলে ধরা হয়েছিল, যার মধ্যে অন্যতম ছিল ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা।
২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মধ্যে ওই পরিকল্পনা বাস্তবায়নই ছিল আওয়ামী লীগের গতবারের নির্বাচনী প্রতিশ্রুতি।
এবার শেখ হাসিনা নির্বাচনের মাত্র আট দিন আগে ইশতেহার ঘোষণা করতে যাচ্ছেন। বৃহস্পতিবারই তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছেন।তবে বিরোধী দলের বর্জনের কারণে ইতোমধ্যে ১৫৪টি আসনে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। ফলে ৫ জানুয়ারি ভোট হবে বাকি ১৪৬টি আসনে।
ইতোমধ্যে ফয়সালা হয়ে যাওয়া ১৫৪ জনের মধ্যে ১২৭টি আসনে আওয়ামী লীগ, ২১ আসনে জাতীয় পার্টি, জাসদ ৩, ওয়ার্কার্স পার্টি ২ ও একটি আসনে জেপির প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।বিরোধী দল বিএনপিকে নির্বাচনে আনতে এর আগে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের মধ্যস্থতায় প্রধান দুই দলের মধ্যে সংলাপ শুরু হয়। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়ে যাওয়ার পর ক্ষমতাসীন দলের নেতারা বলতে শুরু করেন, ১৫৪ আসনের ফয়সালা হয়ে যাওয়ায় ইতোমধ্যে একাদশ সংসদে সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা আওয়ামী লীগ জোটের জন্য তৈরি হয়ে গেছে। ফলে এখন আলোচনা করতে হলে তা হতে হবে পরের নির্বাচন নিয়ে।
এদিকে এই নির্বাচনকে ‘একতরফা’ আখ্যায়িত করে ভোট ঠেকাতে আগামী রোববার ঢাকামুখী অভিযাত্রা ও সমাবেশের ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ কর্মসূচিতে বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে বলেও তিনি সরকারকে হুমকি দিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc