আগামীকাল থেকে সারাদেশে হরতাল ডেকেছে ড.ওসমান

    0
    2

    আমারসিলেট24ডটকম,০৩জানুয়ারীঃ  অবরোধ রেখেই এবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। ৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবিতে আগামীকাল শনিবার ভোর ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে দলটি।আজ শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক নিজের বাসায় এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।
    সংবাদ সম্মেলনে বলা হয়, একতরফা নির্বাচন বাতিলের দাবিতে লাগাতার অবরোধের পাশাপাশি বিরোধীদলীয় নেতাকে তার বাসায় ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে শনিবার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে ৪৮ ঘণ্টার শান্তিপূর্ণ হরতাল চলবে।
    সবাইকে ভোটদানে বিরত থাকার আহ্বান জানিয়ে ওসমান ফারুক বলেন, দেশবাসীকে আহ্বান জানাব, আপনারা ৫ জানুয়ারির নির্বাচনী প্রহসনকে ‘না’ বলুন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে ‘হ্যাঁ’ বলুন। একই সঙ্গে ‘প্রহসনের নির্বাচনী খেলা’ বন্ধ করে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান তিনি।
    তার দাবি, গত ১ জানুয়ারি থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের রাজপথ-রেলপথ-নৌপথ অবরোধ কর্মসূচি দেশের মানুষ স্বতস্ফূর্তভাবে পালন করছে। এজন্য বিরোধী দলীয় নেতার পক্ষ থেকে জনগণকে অভিনন্দনও জানান তার উপদেষ্টা।
    বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম ও আসাদুল করীম শাহিনও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বলে জানা যায়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here