Monday 28th of September 2020 06:31:13 PM
Saturday 18th of January 2014 09:20:16 PM

আকামা জমা দেওয়া বাধ্যতামূলক করেছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আকামা জমা দেওয়া বাধ্যতামূলক করেছে সৌদি আরব

আমারসিলেট24ডটকম,১৮জানুয়ারীঃ সৌদির বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত যেসব প্রবাসীর বৈধতার মেয়াদ শেষ হয়েছে তাদের দেশত্যাগের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করার পর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট তাদের অনলাইনে আকামা (বসবাসের বৈধতাপত্র) জমাদানের পরামর্শ দিয়েছে। সৌদি আরবের অধিবাসী এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলো ইমিগ্রেশন ডিপার্টমেন্টের অনলাইনে তাদের শ্রমিকদের দেশে প্রবেশ ও দেশ থেকে বের হওয়ার ভিসা প্রসেস করে থাকে।
রিয়াদের কিং খালেদ ইন্টারন্যাশনাল বিমানবন্দরের একজন ইমিগ্রেশন কর্মকর্তা বলেন, একজন শ্রমিকের দেশ ত্যাগের জন্য এক্সিট ভিসাই যথেষ্ট নয়। আমাদের নিশ্চিত হতে হবে যে, শ্রমিকদের বসবাসের অনুমতিপত্র আকামা যার যার আঞ্চলিক পাসপোর্ট অফিসে জমা দেওয়া হয়েছে।
ওই কর্মকর্তা আরো জানান, এখানকার একটি নামকরা স্কুলের এক শিক্ষককে এ কারণে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। কারণ তাঁর কাছে দেশত্যাগের ভিসা থাকলেও আকামা জমা দেওয়া হয়নি। এমনকি ওই শিক্ষকের লাগেজ পর্যন্ত চলে গিয়েছিল বিমানে।
ওই শিক্ষক ক্ষোভের সঙ্গে আরব নিউজকে বলেন, “লাগেজ সংগ্রহ করতে আমাকে ব্যাপক হয়রানি সহ্য করতে হয়েছে। দেশে ফিরতে এখন আমাকে আরো এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।”
এদিকে, অধিবাসীদের দেশের বাইরে ভ্রমণের জন্য অতিরিক্ত অর্থ বহন করতে নিষেধ করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। একই সঙ্গে দেশের বাইরে গেলে যেকোনো দেশের নিরাপত্তা রক্ষাকারী কর্মকর্তার সঙ্গে ভদ্রোচিত ব্যবহার করার পরামর্শ দিয়েছে।
এ ছাড়া যেকোনো প্রয়োজনে ভিনদেশের সৌদি দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। সূত্রঃআরব নিউজ


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc