আওয়ামী লীগের দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু

    0
    3

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০১ সেপ্টেম্বর  : দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ রবিবার থেকে আওয়ামী লীগের দেশব্যাপী সাংগঠনিক সফরের মধ্যদিয়ে সারাদেশে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হচ্ছে। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সর্বশেষ সভার সিদ্ধান্তের অংশ হিসেবে দলটির নেতারা ১৫টি টিমে ভাগ হয়ে এ নির্বাচনী সফরে অংশ নেবেন। এ সফরে দেশের বিরাজমান রাজনৈতিক, আর্থ-সামাজিক, দলের সাংগঠনিক করণীয় এবং দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রাকপ্রস্তুতিসহ বিভিন্ন বিষয়াদি সম্পর্কে নেতা-কর্মী ও জনগনের সামনে তুলে ধরবেন আওয়ামী লীগের নেতারা।

    এসব সফরে বর্তমান সরকারে উন্নয়ন চিত্র দেশব্যাপী তুলে ধরা হবে। একই সাথে বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলনের নামে বিএনপি-জামায়াত জোটের মিথ্যাচারের বিষয়ে সজাগ করা হবে দেশবাসীকে। নির্বাচনের আগে এ সফরকে সফল করতে ইতোমধ্যে আওয়ামী লীগের প্রতিটি জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সাংগঠনিক সফর সফল করার লক্ষে কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দ এবং মন্ত্রী পরিষদ ও জাতীয় সংসদ সদস্যদের সমন্বয়ে ১৫টি টিম গঠন করা হয়েছে। সাংগঠনিক সফর প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, রবিবার থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ সাংগঠনিক সফর শুরু হচ্ছে।

    কেন্দ্রীয় এ সফর কর্মসূচির অংশ হিসাবে রবিবার রাজশাহীতে জনসভা করা হবে। মোহাম্মদ নাসিম বলেন, এ জনসভার পাশাপাশি আমরা বিভিন্ন উপজেলা, ইউনিয়নে গিয়ে সরকারের সফলতা তুলে ধরবো এবং নৌকা মার্কার জন্য জনগনের কাছে ভোট চাইবো। এ সফরকালে দলীয় নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকারের আমলে শান্তি, গণতন্ত্র, উন্নয়ন, সুশাসন, আর্থ-সামাজিক ক্ষেত্রে যে অনন্য সাধারণ অগ্রগতি ও যুগান্তকারী সাফল্য অর্জিত হয়েছে তা জনসাধারণের সামনে তুলে ধরা হবে বলেও জানান নাসিম। জানা গেছে, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকরা দায়িত্বরত নিজ নিজ বিভাগে জেলা নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা করে কর্মসূচির তারিখ, সময় ও স্থান সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ এবং যাবতীয় সমন্বয় করবেন।
    ১৫টি টিমে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমদ এমপি, আমির হোসেন আমু এমপি, সভাপতিমন্ডলীর সদস্যবেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, আবদুল লতিফ সিদ্দিকী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, ওবায়দুল কাদের এমপি, এডভোকেট সাহারা খাতুন এমপি, সতীশ চন্দ্র রায়, কাজী জাফর উল্লাহ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ এ টিমগুলোতে নেতৃত্ব দিবেন। এছাড়া প্রতিটি টিমে বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সমন্নয়কের দায়িত্ব পালন করবেন এবং স্থানীয় সংসদ সদস্য ও সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্যরা রয়েছেন।
    রংপুর বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি কেন্দ্রীয় সফর প্রসঙ্গে বলেন, এ সফরে সরকারের সফলতা তুলে ধরার পাশাপাশি বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলনের নামে বিএনপি-জামাত অশুভ জোটের অব্যাহত হত্যা, সন্ত্রাস, হরতাল, নৈরাজ্য, মিথ্যাচার, অপপ্রচার, অস্থিতিশীলতা সৃষ্টির দেশবিরোধী ধ্বংসাত্মক তৎপরতা ও দেশবাসীর মনে বিভ্রান্তি ছড়ানোর অপপ্রয়াস সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানানো হবে। তিনি বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রবিবার রংপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here