Thursday 24th of September 2020 01:31:17 PM
Saturday 2nd of January 2016 09:57:46 AM

আওলাদে রাসূল (দ.) সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্’র খেতাবতে

ইসলাম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আওলাদে রাসূল (দ.) সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্’র খেতাবতে

ময়দানে অনুষ্ঠিত নামাজে জুমা জামেয়া

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২জানুয়ারী,মুহাম্মদ ফয়সাল শরীফ:
শুক্রবার (০১-০১-২০১৬ ইং) আওলাদে রাসূল (দ.), রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত, গাউসে জামান, মুর্শিদে বরহক, শাহেন শাহে সিরিকোট, শাহসূফি হযরতুলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী’র উপস্থিতিতে আওলাদে রাসূল (দ.), শাহাজাদা হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী’র খেতাবতে নামাজে জুমা চট্টগ্রাম ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়। নামাজ শেষে আওলাদে রাসূল (দ.), আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ.) বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দো’য়া ও মুনাজাত পরিচালনা করেন।

আওলাদে রাসূল (দ.), শাহাজাদা হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী নামাজে জুমার খুৎবায় বলেন- “রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র জীবনাদর্শই বিশ্ব মানবতার একমাত্র গ্যারান্টি’’। তিনি বলেন, মহান রাব্বুল আলামীন তাঁর
প্রিয় হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে দুনিয়াতে প্রেরণ করেন পথহারা মানুষকে সৎপথের সন্ধান দিতে। সে সাথে পবিত্র কুরআনের ব্যবহারিক তাৎপর্য হিসেবে হুজুর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আজীবন আল্লাহ প্রদত্ত বিধি-নিষেধের বাস্তব প্রতিফলন মানুষের জন্যে অনুসরণীয় আদর্শ হিসেবে রেখে যান। যার প্রেক্ষিতে আল্লাহ পাক পবিত্র কুরআনে এরশাদ করেন, ‘‘তোমাদেরকে রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যা (শরিয়ত) দিয়েছেন, তা সুন্দরভাবে আকঁড়ে ধরো, আর যা কিছু নিষেধ করেছেন তা বর্জন করো।’’ সুতরাং, রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র জীবন দর্শন আয়াতেই নিহীত আছে, দুনিয়ার সমস্ত মানুষের সুখ-শান্তি, সমৃদ্ধি আর নিশ্চিত মুক্তি। আর আয়াতের বিপরীত অনুসরণই আজ বিশ্ব মুসলমানদের দূর্গতির একমাত্র কারণ। হুজুর কেবলা মাদ্দাজিল্লুহুল আলী আরো বলেন- আমরা এমন সৌভাগ্যবান যে, আল্লাহ প্রেরিত নবীগণ হুজুর পাক (দঃ)’র উম্মত হওয়ার ফরিয়াদ করেন নিঃষ্কৃতির জন্যে। আর আজ আমরা শুধু আল্লাহ’র মেহেরবাণীতে রাসূলে করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র উম্মত হিসেবে অন্তর্ভূক্ত হয়েছি, এ কারণেই আল্লাহ-তা’য়ালার দরবারে আমাদের লাখো লাখো শোকরিয়া আদায় করা উচিৎ। হুজুর কেবলা পবিত্র হাদীসের আলোকে আরো বলেন, প্রত্যেক নবী’র মনষ্কামনা সম্পর্কে আল্লাহর দরবারে প্রার্থনা রয়েছে, আর রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’র একমাত্র প্রার্থনা উম্মতের নাজাত আর সাফায়াতের জন্যে।

পরে হুজুর কেবলা শাহাজাদা আল্লামা হাফেজ সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী’র ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়। আনজুমান ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারী আলহাজ্ব মুহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী আলহাজ্ব মুহাম্মদ সিরাজুল হক, এ্যাসিস্টেন্ট জেনারেল সেক্রেটারী আলহাজ্ব এস.এম. গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারী আলহাজ্ব মুহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী প্রফেসর আলহাজ্ব কাজী মুহাম্মদ শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান আলহাজ্ব প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ছগীর ওসমানী, আনজুমান ট্রাস্ট’র সদস্য আলহাজ্ব লোকমান হাকিম মুহাম্মদ ইব্রাহীম, আলহাজ্ব এস.এ.চৌধুরী, আলহাজ্ব মুহাম্মদ নূরুল আমিন, কেন্দ্রীয় গাউসিয়া কমিটি বাংলাদেশ’র মহাসচিব আলহাজ্ব সাহাজাদ ইবনে দিদার, আলহাজ্ব
মুহাম্মদ আনোয়ারুল হক, আলহাজ্ব শেখ নাসির উদ্দিন আহমেদ, আলহাজ্ব মুহাম্মদ তৈয়বুর রহমান, আলহাজ্ব মুহাম্মদ আলী, আলহাজ্ব মুহাম্মদ আবুল কাশেম, আলহাজ্ব
মুহাম্মদ আবদুস সাত্তার, আলহাজ্ব নূর
মুহাম্মদ কন্ট্রাক্টর, আলহাজ্ব মুহাম্মদ আবদুল মোনাফ সিকদার, আলহাজ্ব মুহাম্মদ আমির হোসেন সোহেল, আলহাজ্ব এস.শরফুদ্দিন মুহাম্মদ সওকত আলী খান (সাহিন), আলহাজ্ব মুহাম্মদ আবদুল হাই মাসুম, প্রফেসর আলহাজ্ব মুহাম্মদ জসিম উদ্দিন, আলহাজ্ব মুহাম্মদ কমর উদ্দিন সবুর, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট আলহাজ্ব মুহাম্মদ মোছাহেব উদ্দিন বখতেয়ার, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এস.এম.মাহবুব এলাহী সিকদার, আলহাজ্ব মুহাম্মদ মাহবুব খান, চট্টগ্রাম মহানগর’র সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আবুল মনছুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ সাদেক হোসেন পাপ্পু, মুহাম্মদ সাবের আহমদ, আলহাজ্ব মুহাম্মদ মনোয়ার হোসেন মুন্না, উত্তর জেলা’র সম্পাদক এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা-সদস্যবৃন্দ, দক্ষিণ জেলার সম্পাদক মুহাম্মদ হাবিবুল্লাহসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ, জামেয়ার আহমদিয়া সুন্নিয়া আলিয়া’র শিক্ষকবৃন্দসহ হাজার হাজার পীরভাই, ভক্ত, উম্মতী মুহাম্মদী (দঃ) নামাজে জুমা আদায় করেন।

নামাজ শেষে সমবেত হাজার হাজার মুসল্লী সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন হুজুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী নব-দিক্ষিত মুরিদদেরকে যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সহিত আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিল্লাত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। রাসূলে করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসালাম’র নির্দেশানুযায়ী এতিম, মিসকিন আর পাওনাদের হক যথাযথভাবে আদায়ের জন্য তিনি ও নির্দেশ দেন। উল্লেখ্য, হুজুর কেবলায়ে আলম’র নির্দেশাবলী বাংলায় তরজমাসহ সিলসিলার কার্যক্রম পরিচালনা করেন জামেয়ার শায়খুল হাদীস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী।

পরে হুজুর কেবলা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী সারা বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাহ’র শান্তি-সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মুনাজাত করেন।

উল্লেখ্য, আওলাদে রাসূল (দ.), গাউসে জামান, রাহনুমায়ে শরিয়ত ও ত্বরিকত, হযরতুলহাজ্ব আল্লামা শাহসূফি সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ মাদ্দাজিল্লুহুল আলী চট্টগ্রাম ষোলশহরস্থ আলমগীর খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় প্রতিদিন সকাল ১১টায় মহিলাদের জন্য এবং বাদ নামাজে
এশায় পুরুষদের জন্য সিলসিলাহ-এ-আলীয়া কাদেরিয়া ত্বরীকায় বা’য়াত গ্রহণ কার্যক্রম পরিচালনা করবেন।
আল্লাহ-রাসূল ও হযরাতে মাশায়েখ কেরামের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে নামাজে এবং সিলসিলাহ-এ-আলীয়া কাদেরিয়া ত্বরীকায় দিক্ষিত হওয়ার জন্য আনজুমান ট্রাস্ট‘র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন ও সেক্রেটারী জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন উম্মতে মুহাম্মদী ও সিলসিলার আশেকানবৃন্দকে আহবান জানিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc