আওলাদে রাসুল ﷺ সৈয়দ আনোয়ার আশরাফ হুজুরের ইন্তেকাল

    0
    23

    আজ রোববার বাদ মাগরিব বায়তুল মোকাররমে নামাজে জানাজা

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ডিসেম্বরঃ  সুদূর ভারতের ফয়েজাবাদ থেকে বাংলাদেশে আগত আওলাদে রাসুল ﷺ   আনোয়ারুল মাশায়েখ সৈয়দ আনোয়ার আশরাফ আল আশরাফী আল জিলানী (রাঃ) হুজুর কেবলা ইন্তেকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

    আওলাদে রাসুল ﷺ আনোয়ারুল মাশায়েখ সৈয়দ আনোয়ার আশরাফ আল আশরাফী আল জিলানী (রাঃ)
    আওলাদে রাসুল ﷺ আনোয়ারুল মাশায়েখ সৈয়দ আনোয়ার আশরাফ আল আশরাফী আল জিলানী (রাঃ)

    মাওলানা জসিম উদ্দিন সিদ্দিকির দেওয়া মোবাইল ফোনে এ তথ্য জানা যায়। তিনি আরও জানান-হুজুর কেবলা ভারত থেকে সফরে এসে  দেশের বিভিন্ন জেলা সফর করেন।পরে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থেকে পাকুন্দিয়া উপজেলায় তিনির প্রতিষ্ঠিত মাদ্রাসায়ে আশরাফুল উলুমে সফরে যান সেখানেই সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তিনি ইহজগত ত্যাগ করেন করেন। পরে ভক্তদের সর্বশেষ চেষ্টা করতে মাননীয় রাষ্ট্রপতি আলহাজ্জ আব্দুল হামিদের সহযোগিতায়  রাজধানীর বারডেম   হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানে কর্তব্যরত চিকিৎসক তিনির মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন বলে জানা যায়। হুজুর কেবলার মৃত্যুতে বাংলাদেশ,ভারত,পাকিস্তান সহ পৃথিবীর সকল সুন্নি মাসলাকে শোকের চায়া নেমে এসেছে। সাড়া দেশ থেকে শত শত ভক্তরা ভিড় করছে  রাজধানিতে তাদের প্রিয় মুর্শিদ কেবলাকে এক নজর দেখতে।

    Jakir Ashrafi's photo.

    আঞ্জুমানে আশরাফীয়ার সেক্রেটারি এডভোকেট মাহবুবউল আলমের সূত্রে জানা যায়,আজ রোববার বাদ মাগরিব  দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণাংশে তিনির নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাজায় অংশ গ্রহণ করতে ভারতের কাচাওচা দরবার শরিফ থেকে একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসছে এতে আওলাদে রাসুল ﷺ সৈয়দ মাহমুদ আশরাফ আল আশরাফী আল জিলানী তাশরিফ  আনবেন বলে জানা গেছে। পরে আগামী কাল সোমবার তিনির মৃতদেহ ভারতে উত্তর প্রদেশের ফয়েজাবাদে নিয়ে যাওয়া হবে।

    উল্লেখ্য-রাষ্ট্রপতির বড়  ছেলে অষ্টগ্রামের স্থানীয় এমপি রেদোয়ান আহমদের আমন্ত্রণে বঙ্গভবনে মাননীয় রাষ্ট্রপতি আলহাজ্জ আব্দুল হামিদের বাসভবনে হুজুর কেবলার দাওয়াত ছিল এবং ভারতে যাওয়ার পথে  বঙ্গভবনে যাবেন বলে বলেছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here