Saturday 24th of August 2019 07:05:03 PM
Wednesday 23rd of October 2013 09:02:00 PM

আউটসোর্সিংএ ১০০কোটি মার্কিন ডলার রপ্তানির লক্ষ্য

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আউটসোর্সিংএ ১০০কোটি মার্কিন ডলার রপ্তানির লক্ষ্য

আমার সিলেট  24 ডটকম,অক্টোবরব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন ফজলে হাসান আবেদ কেসিএমজি’র সঙ্গে  তিন সদস্যের বেসিস প্রতিনিধিদল শামীম আহসানের নেতৃত্বে ঢাকাস্থ ব্র্যাক প্রধান কার্যালয়ে দেখা করেন।মতবিনিময়ে বেসিস সভাপতি আগামী পাঁচ বছরের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে ১০ লাখ আইটি ও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) প্রফেশনাল তৈরি এবং ১০০ কোটি মার্কিন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রার কথা জানান।

দেশব্যাপী ১০ লাখ আইটি ও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) প্রফেশনাল তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের এ প্রকল্পে বেসিসকে সব ধরনের সহায়তা করবে ব্র্যাক। মূলত তরুণদের বিভিন্ন মেয়াদের আইটি প্রশিক্ষণ দেওয়াই হবে এ প্রকল্পের উদ্দেশ্য।এ ছাড়াও আইটি প্রতিষ্ঠানগুলোর স্বল্প মেয়াদে এবং প্রকল্পভিত্তিক ব্যাংক ঋণ সংগ্রহে বিভিন্ন প্রতিবন্ধকতা এবং তা দূর করার ব্যাপারে বেসিস ও ব্র্যাক একসঙ্গে কাজ করবে।আলোচনা শেষে বেসিস সভাপতি শামীম আহসান ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদের হাতে একটি সম্মাননা স্মারক তুলে দেন।এ সময় বেসিসের পরিচালক নাভিদুল হক, সাবেক সভাপতি রফিকুল ইসলাম রাউলি এবং ব্র্যাকের ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহ প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc