আইভী রহমানের ৯ম মৃত্যুবাষির্কী উপলক্ষে আজ মিলাদ (দ) ও দোয়া মাহফিল

    0
    2

    আমার সিলেট ডেস্ক,২৪ আগস্ট : আজ শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী বেগম আইভী রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী। ২১ আগস্ট ২০০৪ সালের বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক শান্তি সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় তিনি গুরুতরভাবে আহত হন। এরপর রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ৪দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আইভী রহমানের ৯ম মৃত্যুবাষির্কী উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কমৃসূচি গ্রহন করেছে। আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থানে তার কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিলাদ (দ) ও দোয়া মাহফিল।
    এ ছাড়াও আগামীকাল শনিবার বাদ আছর আইভী কনকর্ড টাওয়ার, বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২ এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মিলাদ ও দোয়া মাহফিলে মরহুমার শুভার্থীদের শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে আইভী রহমানের কবরে পুস্পস্তবক অর্পন করে তার প্রতি শ্রদ্বা জানাবে।
    মৃত্যুবার্ষিকী দিবসের কর্মসুচি জানিয়ে আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় দলের সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই এ আক্রমণ সংগঠিত হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সাংগঠনিক শক্তি ও জনসমর্থন বৃদ্ধিতে ভীত হয়ে তদানীন্তন বিএনপি-জামাত জোট সরকার এ নৃশংস আক্রমণে পরোক্ষ ও প্রত্যক্ষভাবে পৃষ্ঠপোষকতা দান করে।
    তারা আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য ও গণতান্ত্রিক প্রগতিশীল অসাম্প্রদায়িক শক্তিকে ধ্বংস করার জিঘাংসা থেকেই এ হত্যাযজ্ঞ সংগঠিত করে। শেখ হাসিনা এ নৃশংস হামলায় প্রাণে বেঁচে গেলেও নারী নেত্রী আইভী রহমানসহ ২৪ জন নেতা-কর্মী ঘাতকদের নিষ্ঠুর আক্রমণে মারা যান। আহত হয়েছিলেন অগণিত আওয়ামী লীগ নেতা কর্মী, সমর্থক ও সাধারণ মানুষ।
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন, সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কাল ২৪ আগস্ট আইভী রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here