আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে হবেঃপ্রধানমন্ত্রী

    0
    6

    আমারসিলেট24ডটকম,১২ফেব্রুয়ারীঃ দেশে যাতে কোনোভাবেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে হবে। তাদের পাশাপাশি দেশের জনগণকেও সতর্ক থাকতে হবে। জঙ্গিবাদকে আমরা কঠোর হস্তে দমন করেছি। বাংলাদেশের মাটিকে কোনোভাবেই জঙ্গিবাদের লীলাক্ষেত্র হতে দেয়া হবে না। আজ বুধবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৪তম জাতীয় সমাবেশের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, আগামী ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা হবে। আপনারা সাহস নিয়ে নিজের দায়িত্ব পালন করবেন। জনগণের প্রতি সহৃদয় হবেন।এদিকে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরে পৌঁছেন। জেলার কালিয়াকৈরে সফিপুর আনসার ভিডিপি একাডেমীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৪তম জাতীয় সমাবেশে তিনি প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন।

    প্রধানমন্ত্রীর আগমনে সফিপুরকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সমাবেশ যোগ দিনে সারাদেশ থেকে ৫ হাজার আনসার ভিডিপি সদস্য সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে সমবেত হয়েছেন।অন্যদিকে আনসার-ভিডিপি ও দলীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী প্রথমে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আনসার সদস্যদের কুচকাওয়াচ ও সালাম গ্রহণ করেন। এরপর তিনি প্রধান অতিথির ভাষণ দেন। প্রধানমন্ত্রী ৩টি উন্নয়নমূলক প্রকল্পেরও উদ্বোধন করেন। এবছর সাহসিকতার জন্য ৪টি ক্যাটাগরিতে ৮০ জন আনসার সদস্য ও সদস্যাকে সম্মাননা পদক দেয়া হয়েছে।

    আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দিন জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী পৌঁছে দৃষ্টিনন্দন ডিসপ্লে, সুসজ্জিত বাদক দলের বাজনা ও অভিবাদন গ্রহণ করেন। এরপর বাহিনীর উদ্দেশে গুরুত্বপূর্ণ ভাষণ দেন। প্রধানমন্ত্রী সুইমিংপুল, মাল্টিপারপাস ট্রেনিং সেড ও অফিসার মেস- এ ৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।
    উল্লেখ্য, ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতি বছর এদিনে বাহিনীটির সমাবেশ অনুষ্ঠিত হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here