Thursday 24th of September 2020 08:05:36 PM
Thursday 3rd of April 2014 08:08:35 AM

আইনের চোখে জিয়া মোশতাক সায়েম এরশাদ অবৈধ রাষ্ট্রপতিঃতথ্যমন্ত্রী

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আইনের চোখে জিয়া মোশতাক সায়েম এরশাদ অবৈধ রাষ্ট্রপতিঃতথ্যমন্ত্রী

আমারসিলেট24ডটকম,০৩এপ্রিলঃ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংবিধানের পঞ্চম ও সপ্তম সংশোধনী বাতিল হওয়ার পরে আইনের চোখে জিয়া, মোশতাক, সায়েম ও এরশাদ অবৈধ রাষ্ট্রপতি। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা সাব-এডিটর কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা সাব-এডিটর্স কাউন্সিলের সভাপতি এনায়েত ফেরদৌসের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা এবং ডেইলি অবজারভার সম্পাদক ও প্রকাশক ইকবাল সোবহান চৌধুরী, জনতা ব্যাংক লিমিটেডের পরিচালক আবু নাসের, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য ও সাব-এডিটর কাউন্সিলের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন বক্তব্যে দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাব-এডিটর কাউন্সিলের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিঞা।
হাসানুল হক ইনু বলেন, বেগম খালেদা জিয়া তিনটি উদ্ভট তত্ত্ব আবিষ্কার করেছেন। এক. প্রথম রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দুই. খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট, তিন. স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান। তিনি বলেন, খালেদা জিয়া পাগলামি করতে পারেন, কিন্তু গণমাধ্যম ও সমাজ তো পাগল হতে পারে না।
তথ্যমন্ত্রী বলেন, প্রথম রাষ্ট্রপতির তথ্য হচ্ছে ইতিহাস হত্যার তথ্য, মুক্তিযুদ্ধের সূচনাকে বিতর্কিত করা, বাংলাদেশের সবকিছুকে ওলটপালট করে দেওয়ার তথ্য। এটা পরিকল্পিত মিথ্যাচার, মুক্তিযুদ্ধকে বিকৃত করার উদ্দেশ্যে। মুক্তিযুদ্ধকে বিতর্কিত করে আবার পঞ্চম সংশোধনীতে ফেরত যাওয়ার হীন উদ্দেশ্য। সুতরাং এসব ক্ষেত্রে আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে।
ইনু বলেন, রাজনৈতিক আবর্জনা ও জঞ্জাল পরিষ্কার করে নতুনভাবে আইনের শাসন প্রতিষ্ঠার পর্ব চলছে। জঙ্গিবাদ-মৌলবাদ ও সন্ত্রাসীদের বিপক্ষে গণতন্ত্রের উত্তরণের পর্ব চলছে। তিনি সাব-এডিটরদের উদ্দেশে বলেন, তাদের প্রখর ভাষা-জ্ঞান, ব্যাকরণগত ব্যুৎপত্তি ও সংবাদের সঠিকতা সম্পর্কেও সম্যক অবগত থাকতে হয়। তিনি সাব-এডিটরদের গণমাধ্যমের হৃদপিণ্ড হিসেবে উল্লেখ করেন। সাব-এডিটরদের প্রশিক্ষণের জন্য তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয়ে অবহিত করে ব্যবস্থা নেবেন বলে তিনি আশ্বাস দেন।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকদের বিভাজনের কারণে সাংবাদিক সমাজের পুরোপুরি স্বার্থ রক্ষা হচ্ছে না। যতক্ষণ পর্যন্ত সাংবাদিকদের মধ্যে বিভক্তি থাকবে, ততক্ষণ পর্যন্ত আমাদের দুর্বলতা থাকবে। গণমাধ্যম শ্রমিকদের অধিকারের কথা বললেও গণমাধ্যমেই ট্রেড ইউনিয়ন করার অধিকার নেই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc