Sunday 27th of September 2020 03:59:38 PM
Friday 14th of March 2014 02:55:35 PM

আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেল বিজয়ী

আইন-আদালত, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেল বিজয়ী

আমারসিলেট24ডটকম,১৪মার্চঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) সভাপতি-সম্পাদকসহ অন্তত ১২ পদে বিপুল বিজয় পেয়েছে।

আজ (শুক্রবার) ভোর সাড়ে চারটার দিকে ফলাফল ঘোষণা করা হয়। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে খালেদা জিয়ার উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন এবং সম্পাদক পদে বিএনপির যুগ্ম মহাসচিব ও সমিতির বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন বিজয়ী হয়েছেন। সভাপতি পদে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন পেয়েছেন ১৫৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত প্রার্থী ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু পেয়েছেন ১৪৭৫ ভোট।

গত বুধ ও বৃহস্পতিবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে ভোটগণনা শুরু হয় এবং শুক্রবার ভোট চারটায় ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচন উপ-কমিটির আহবায়ক মো. নূর  হোসেন  চৌধুরী জানান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে ৫০টি বুথে ভোট দিয়েছেন ভোটাররা। এবারের নির্বাচনে ৪ হাজার ৫৪ জন ভোটার রয়েছেন।তাদের মধ্যে দু’দিনে ৩ হাজার ১৪৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির গত বছরের নির্বাচনেও  বিএনপির ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। ওই নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১৩টি পদেই বিএনপিপন্থী আইনজীবীরা জয়লাভ করেন। সরকারি দল আওয়ামীপন্থী আইনজীবীদের সাদা প্যানেলের সদস্য প্রার্থী হোসনে আরা বেগম বাবলী ছাড়া সব কয়টি পদে তারা পরাজিত হন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc