Saturday 21st of September 2019 02:07:28 AM
Monday 27th of March 2017 12:36:49 AM

অস্ট্রেলিয়ায় বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস

প্রবাস, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অস্ট্রেলিয়ায় বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭মার্চ, মোহাম্মদ জুমান হোসেনঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে এক আলোচনা সভা ২৬শে মার্চ রবিবার সিডনির রকডেলস্থ আল মাইধা ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়।মহান স্বাধীনতাও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়কওবিএনপির সিনিয়র সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ। প্রধান বক্তা   উপদেষ্টা মন্ডলির সদস্য ডক্টর জহিরুল হক মোল্যা এবং বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক এস এম নিগার এলাহী চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মোঃনাসিম উদ্দিন আহম্মেদ,সহ সভাপতি মোঃমোবারক হোসেন,আবুল কালাম আজাদ।

যুুবদলের সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ,স্বেচ্ছাসেবকদল সভাপতি এ এন এম মাসুম, নিউ সাউথওয়েলস বিএনপির সভাপতি ইন্জিনিয়ার মোঃকামরুল ইসলাম শামীম,যুবদলের সাধারন সম্পাদক খায়রুল কবির পিন্টু,নিউ সাউথওয়েলস বিএনপির সাধারন সম্পাদক অনুপ আন্তনী গোমেজ।

বিএনপির প্রকাশনা সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক মোঃ আবুল কাশেম,যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ,রাশেদুল ইসলাম,দীন মোহাম্মদ,মোঃশেখ,মোহাম্মদ রতন মিয়া,মঈন উদ্দিন,হাবিব মিয়া,সিদার্থ ঘোষ,রাসেল আলম সহ অসংখ্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন,শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বাদ দিয়ে বাংলাদেশের স্বাধীনতার  ইতিহাস কখনো কল্পনা করা যায়না। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতার কারণে একাত্তর সালের ২৬ মার্চ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে সারা জাতিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিলেন।

তিনি যদি ওই দিন যুদ্ধের ঘোষণা না দিতেন তাহলে কবে যুদ্ধ শুরু হতো তা বলা মুশকিল ছিলো। রাষ্ট্র পরিচালনায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সফল ছিলেন বলে আন্তর্জাতিকভাবে তিনি ব্যাপক জনপ্রিয় ছিলেন। আজকে ক্ষমতাসীনরা তাকে নিয়ে মিথ্যা অপপ্রচার, কুৎসা রটনা ও অবমাননাকর মন্তব্য করছে। এটা আমাদের জাতির জন্য দুর্ভাগ্য।

ডক্টর জহিরুল হক মোল্যা বলেন,দেশের বর্তমান অবস্থান তুলে ধরে তিনি অভিযোগ করে বলেন,  দেশে আজ গণতন্ত্র নেই। মানবাধিকার নেই, আইনের শাসন নেই। মানুষের আজ কোনো নিরাপত্তা নেই। মানুষের কোনো অধিকার নেই।

এস এম নিগার এলাহী চৌধুরী বলেন, বরাবর আওয়ামী লীগ কোনো কিছু ঘটলেই বিএনপিকে দোষারোপ করেন। এই যে ভয়াবহ একটা প্রবণতা, এটাকে বন্ধ করে সঠিক সত্য অনুসন্ধান না করে, তদন্ত না করে যদি প্রথমেই এই ধরনের উক্তি করা হয়, যাদের জড়ানো হচ্ছে, তাদেরকে যদি হত্যা করা হয়, তাহলে কোনো দিনই সত্য উদঘাটন হবে না।

পবিএ কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদের উদ্দেশ্য বিশেষ দোয়া ও মোনাজাত করেন বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক এম ডি দেলোয়ার হোসেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc