Sunday 29th of November 2020 04:15:15 PM
Monday 21st of April 2014 10:51:25 PM

‘অল্প সময়ে-স্বল্প খরচে বিচারিক সুবিধা দিতে গ্রাম আদালতের বিকল্প নাই’

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
‘অল্প সময়ে-স্বল্প খরচে বিচারিক সুবিধা দিতে গ্রাম আদালতের বিকল্প নাই’

আমারসিলেট24ডটকম,২১এপ্রিলদেশের গ্রামীন জনগোষ্টিকে স্থানীয় পর্যায়ে আইনের সুফল প্রদান। একই সাথে দুইশতকেরও অধিক পুরনো স্থানীয় প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদকে এই আইনের মাধ্যমে বাস্তবিক অর্থে শক্তিশালী করা হয়েছে। চেয়ারম্যানগণ আইনগতভাবে বিচারিক ক্ষমতা প্রাপ্ত হয়েছে। পাশাপাশি এই উচ্চ আদালতে মামলার জট কমাতে এবং গ্রামের সাধারণ মানুষকে অল্প সময়ে, স্বল্প খরচে সহজেই বিচারিক সুবিধা দিতে এই আদালতের কোন বিকল্প নাই। তাই ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত কার্যকরীকর করতে সকলের আন্তরিক ও সম্মিলিত উদ্যোগ দরকার। ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)’র উদ্যোগে ও স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম সুনামগঞ্জ জেলার আয়োজনে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতের ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভায় একথা উঠে আসে। গতকাল ২০ এপ্রিল ২০১৪ দুপুর ১২টায় ৯নং আমতৈল ইউনিয়ন কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সহ সভাপতি মাসুদ আহমদ এর সঞ্চলানায় এতে সভাপতিত্ব করেন মৌলভীবাজার স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি নুরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান সুজিত চন্দ্র দাশ, অন্যান্য’র মধ্যে বক্তব্য রাখেন ফোরামের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুহিব, ইউপি সদস্য রফিকুল ইসলাম মঈন, ওয়াহিদ মিয়া, ছুফি মিয়া, নারী সদস্য নাজমা বেগম। এ সময় এমএমসি’র প্রতিনিধি নেছার উদ্দিন রিপনসহ ইউপি সচিব আব্দুল করিম ও ইউনিয়নের অন্যান্য ওয়ার্ড সদস্য উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc