Friday 30th of October 2020 06:45:09 AM
Sunday 5th of July 2015 08:42:05 PM

অল্প বৃষ্টিতেই পাল্টে যায় নবীগঞ্জের চেহারা

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অল্প বৃষ্টিতেই পাল্টে যায় নবীগঞ্জের চেহারা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫জুলাই,মতিউর রহমান মুন্না: সামান্য বৃষ্টি হলেই নবীগঞ্জ পৌর শহরসহ আশপাশ এলাকার চেহারা পাল্টে যায়। দূর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থী ও সাধারণ মানুষদের। বৃষ্টির পানিতে সড়কগুলো ডুবে গিয়ে মনে হয়  সড়ক নয় এ যেন পুকুর বা জলাশয়। গতকাল শনিবারে টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে শহরের কয়েকটি সড়ক হাটু পানিতে পরিণত হয়। ড্রেনেজ ব্যবস্থা ঠিক না থাকায় বৃষ্টির পানি সঠিক সময় নিষ্কাশন হয় না। এছাড়া পৌর কর্তৃপক্ষের নিয়োজিত কর্মচারীরা নালা-নর্দমা পরিস্কার না করে, লোক দেখানো অল্প কিছু পরিস্কার করে চলে যায়। ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বিপাকে পড়েন পথচারিরা।

গুরুত্বপূর্ণ সড়কগুলোর এ অবস্থায় যেন দিনদিন মরণফাঁদে পরিণত হচ্ছে। সংস্কার কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতি, নিম্ন মানের মালামাল সরবরাহ ও অনিয়মের ফলে নির্দিষ্ট সময়ের আগেই সড়কের অনেকস্থানে বড় বড় গর্ত ও ফাটল দেখা দিয়ে খানাখন্দে বেহাল দশায় পরিণত হয়েছে। এতে বিপাকে পড়েন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ হাজার হাজার মানুষ। অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সড়কগুলো পানির নিচে ডুবে যায়। বিশেষ করে পৌর শহরের ব্যস্ততম সড়ক নতুন বাজার মোড়, ওসমানি রোড, শেরপুর রোড, অভয়নগরস্থ খাদ্য গুদামের রাস্তা, ভিতর বাজারের রাস্তাসহ বিভিন্ন সড়ক বৃষ্টির পানিতে জলমগ্ন হয়ে পড়ে।

এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। এ ছাড়াও শহরের বিভিন্ন সড়কের বেহাল দশা বিরাজ করছে। শহরের সড়কগুলোর পানি নিস্কাশনের সুব্যবস্থা না থাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে যান চলাচল বিঘিœত হয়। অতি দ্রুত এর যতাযত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোর দাবী জানান নবীগঞ্জবাসী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc