অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করলে সমুচিত জবাবঃমাহবুব

    0
    8

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২ফেব্রুয়ারীঃ বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তান হস্তক্ষেপ করলে সমুচিত জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

    আজ (শুক্রবার) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে যুবলীগ আয়োজিত যৌথসভায় তিনি এ হুঁশিয়ারি দেন। হানিফ বলেন, “একাত্তর সালে আমরা যাদেরকে পরাজিত করে এদেশ থেকে বিতাড়িত করে দেশ স্বাধীন করেছিলাম। সেই বাংলাদেশে তাদের আর হস্তক্ষেপ করার সুযোগ নেই। ভবিষ্যতে পাকিস্তান যদি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে তাহলে তাদেরকে সমুচিত জবাব দেয়া হবে। কূটনৈতিক অনুযায়ী পাকিস্তানের সঙ্গে সম্পর্ক থাকবে কিনা সেই ব্যাপারে আন্তর্জাতিক আদালতে এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে।”

    বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয় নিয়ে কোন বিতর্ক করলে কারো রেহাই হবে না। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি যদি এই বক্তব্য প্রত্যাহার না করে এবং জাতির কাছে ক্ষমতা প্রার্থনা না করেন। তাহলে এর জন্য তাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে।”

    সভায়, দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, “ওয়ান ইলেভেনের সময় মিথ্যা সংবাদ ছাপায় ডেইলি স্টারের সম্পাদক সেদিন স্বীকার করেছেন তিনি ভুল করেছেন। শেখ হাসিনার বিরুদ্ধে একটি মিথ্যা সংবাদ প্রচার করেছেন। কিন্তু যা ক্ষতি হওয়ার সেই সময় তা হয়ে গেছে। ভুল স্বীকার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ। কিন্তু আপনার এই অপরাধের জন্য ডেইলি স্টার থেকে পদত্যাগ করা উচিত।”

    এদিকে, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত শেষের ব্যাপারে সময়সীমা বেঁধে দেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ (শুক্রবার) সকালে রাজধানীর রমনায় এক অনুষ্ঠান তিনি বলেন, সঠিক তদন্তের মাধ্যমেই এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের চেষ্টা করা হচ্ছে। খুব শিগগিরই এ হত্যাকাণ্ডের মূল রহস্য উন্মোচিত হবে। দোষীদের শাস্তি নিশ্চিত হবে। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার নিয়ে সরকার আশাবাদী বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।ইরনা

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here