Wednesday 2nd of December 2020 12:08:46 PM
Sunday 9th of February 2020 02:36:58 AM

অবৈধ সকল ইটভাটা বন্ধ করে দেয়া হবেঃমন্ত্রী শাহাব উদ্দিন

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অবৈধ সকল ইটভাটা বন্ধ করে দেয়া হবেঃমন্ত্রী শাহাব উদ্দিন

সিলেটের জৈন্তাপুরে ব্লক ইট কারখানা উদ্বোধন কালে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, ২০২৫ সালের মধ্যে পরিবেশের জন্য ক্ষতিকর সকল ইটভাটা বন্ধ করে দেবে সরকার। ভাটায় পোড়ানো ইটগুলো পরিবেশের জন্য খুবই ক্ষতিকর।তিনি অারও বলেন, ইটভাটা গুলো দিন দিন নষ্ট করছে ফসলি জমি, ব্যাপক ক্ষতি করছে পরিবেশের। তাই এখন থেকে সবাইকে পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহারের চেষ্টা করতে হবে।

০৮ ফেব্রুয়ারী শনিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুরের বাঘেরখাল এলাকায় দুপুরে ‘পরিবেশ বান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। একই স্থানে ‘ সাধ্যের মধ্যে স্বপ্নের বাড়ি’ নামক আরেকটি প্রকল্প উদ্বোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী।প্রকল্প দু’টির উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা নির্বাহি অফিসার নাহিদা পারভীন, স্বাগত বক্তব্য রাখেন ‘পরিবেশ বান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র ফাউন্ডার ও সিইও মিটু তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ.কে. এম রফিক, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইসরাত জাহান পান্না, অতিরিক্ত পুলিশ সুপার উত্তর মো. মাহবুবুল আলম, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক, অফিসার ইনচার্জ তদন্ত ওমর ফারুক, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাড. রণজিৎ সরকার, ফতেহপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, ও ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র পরিচালক রজত কান্তি গুপ্ত, রমজান রূপজান বাঘেরখাল একাডেমি স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিরাজুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা অাওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক অাহমদ, উপজেলা যুব লীগের অাহবায়ক অানোয়ার হোসেন প্রমুখ৷ অনুষ্ঠানের শুরুতে পবিত্র ক্বোরআন থেকে তিলাওয়াত করেন বাঘেরখাল মাদরাসার ছাত্র আব্দুর রহিম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc