Wednesday 28th of October 2020 08:41:33 PM
Thursday 18th of June 2015 01:39:26 PM

অবৈধ পথে ফেরার সময় শিশুসহ ৪১ নারী-পুরুষ আটক

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অবৈধ পথে ফেরার সময় শিশুসহ ৪১ নারী-পুরুষ আটক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮জুন,এম ওসমানঃ আবারো বেনাপোল সীমান্ত পথে অবৈধ ভাবে ভারত থেকে ফেরার সময় শিশুসহ ৪১ বাংলাদেশিকে নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এসময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। বুধবার (১৭ জুন) দুপুরে বেনাপোল-গাতিপাড়া সড়ক থেকে এদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ৩৩ জনের নাম জানা গেছে। এরা হলো- পিরোজপুরের সাইফুল ইসলাম (১২), মানব দাস (৩৫), সোহাগ (২২), শামিম (২৫), পাচু হাওলাদার (৪৬), রিপন হাওলাদার (২৫), সাজেদা খাতুন (৩০), লিপি (০৬), গোপালগঞ্জের পলু খান (৩২), রুবেল খান (২৬), খুলনার মনিরুল সরকার (২৭), বরিশালের রুনা বেগম (২৫), লিটন আখন (২৮), জামালপুরের আজিজুর হক (২৬), কুমিল্লার রবিউল ইসলাম (২২), সাতক্ষীরার গোপাল ঘোস (২৩), বাগেরহাটের রাজ্জাক শেখ (৪০), কুষ্টিয়ার জানিক আলী (২৫), নেত্রকোনার সোহাগ (২১), আলামিন (৩০), ঢাকার সুনিল কৃঞষ (৬০), ঝিনেহদারের কাজল বেগম (২৬), বাবলু রহমান (৩২), চট্টগ্রামের সেলিম (২০), নড়াইলের আজম মিয়া (৩৮), শঙ্কর (১৮), কুড়ি গ্রামের মানুনুর রশিদ (৩০), বাগেরহাটের জামাল শেখ (২৭), ময়মনসিংহের নূর আলম (৩৮),  টাঙ্গাইলের কবীর তালুকদার (৩৮), যশোরের সাবিনা (২৫), নড়াইলের সুফিয়া বেগম (২৯), ভোলার নূর নাহার (২০)।

বেনাপোল পোর্ট থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপূর্ব হাসান জানায়, এরা সবাই বাংলাদেশি এবং ভারতের বিভিন্ন শহরে বাসা-বাড়ি ও শিল্প কারখানায় কাজ করতো। সেখান থেকে দালালের মাধ্যমে বাড়িতে ফেরার সময় বিজিবি সদস্যরা অবৈধ প্রবেশের দায়ে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছে।

তাদের বিরুদ্ধে অবৈধ পারাপারের অভিযোগে (১১সি ধারা) মামলা দিয়ে বিকালে যশোর আদালতে পাঠানো হয়েছে।

এদিকে বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড (বিজিবি) ও পুলিশের দুর্বল নিরাপত্তা ব্যবস্থার কারণে এ পথে অবৈধ পারাপার ও পাচার কার্যক্রম অন্যান্য সময়ের তুলনায় অনেক বেশি বেড়েছে। কখনো জনবল কম আবার, কখনো পাচার প্রতিরোধে সতর্ক রয়েছে-গণমাধ্যমের কাছে বিজিবি ও পুলিশ কর্মকর্তারা বারবার এমনটি দায়সারা বক্তব্য দিয়ে নিজেদের দুর্বলতা ঢাকার চেষ্টা করছেন।

স্থানীয়রা বলছেন, চোরাচালান বা পাচার এসব কিছুই হচ্ছে বেনাপোল সীমান্তের ৪ কিলোমিটার এলাকা দিয়ে। এসব অবৈধ কাজে অর্থনৈতিক সুবিধা নিয়ে স্থানীয় পাচারকারীদের সহযোগীতা করছে বিজিবি ও পুলিশ সদস্যরা। যার কারণে এ সীমান্তে চোরাচালান ও মানব পাচার কোনো ভাবে বন্ধ হচ্ছেনা।

বিজিবি সদস্যদের হাতে মাঝে মধ্যে নারী-পুরুষ আটক হলেও এ ক্ষেত্রে পুলিশ রয়েছে একেবারে নির্বিকার। এনিয়ে গত ৪ দিনে এ সীমান্ত থেকে বিজিবি সদস্যরা অবৈধ পারাপারের অভিযোগ ১০৪ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে। তবে এসব পাচার কাজের সঙ্গে জড়িত এক জনকেও আটক করতে পারেনি বিজিবি ও পুলিশ সদস্যরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc