অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ১৭ জন নারী-শিশু আটক

0
24
অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ১৭ জন নারী-শিশু আটক
অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ১৭ জন নারী-শিশু আটক


ওসমান গনি, যশোর : যশোরের চৌগাছার আন্দুলিয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় নারী ও শিশুসহ ১৭জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় তাদের বহনকারী একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার ২১ জুলাই রাতে গ্রেপ্তারের পর শুক্রবার ২২ জুলাই তাদের বিরুদ্ধে মামলা দিয়ে চৌগাছা থানায় সোপর্দ করা হয়। বিজিবি’র আন্দুলিয়া কোম্পানী সদরের হাবিলদার বেলায়েত হোসেন গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শুক্রবার চৌগাছা থানায় ১৯৭৩ সালের পাসপোর্ট আইনের ১১(১) ধারায় মামলা করেছেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে মাইক্রোবাস চালক সাগর হোসেন (২৮) ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের বাসিন্দা। অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টাকারীরা গোপালগঞ্জের কাশিয়ানী, বাগেরহাটের মোড়লগঞ্জ, সুনামগঞ্জের জামালগঞ্জ ও জামালপুরের মাদারগঞ্জের বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে নিয়মিত টহলদলের বিজিবি সদস্যরা গোপনে সংবাদ পান কিছু লোক বিনাপাসপোর্টে একটি মাইক্রোবাসে করে আন্দুলিয়া দাখিল মাদরাসার পিছন দিয়ে ভারতে যাবার উদ্দেশ্যে আসছে।

ওই তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেয়ার জন্য বিজিবি’র টহলদল চৌগাছা থানাধীন আন্দুলিয়া মেইন পিলার ৪৫এর ৩ এস হতে আনুমানিক ১.৫০ কিলোমিটার বাংলাদেশের অভ্যান্তরে আন্দুলিয়া দাখিল মাদরাসার পিছনে অবস্থান নেয়। রাত ১০টা ২০মিনিটের দিকে দলটি দেখতে পায় আন্দুলিয়া মাদরাসার সামনের পিচ রাস্তার ওপর মাইক্রোবাস থামিয়ে কিছু লোক নেমে মাদরাসার পিছন দিয়ে ভারতের দিকে যেতে থাকে। তারা বিজিবি’র টহল দলের কাছাকাছি পৌঁছালে বিজিবি সদস্যরা তাঁদের চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় বিজিবি সদস্যরা তাদের আটক করলে তারা বাংলাদেশী নাগরিক বলে পরিচয় দেয় এবং মাইক্রোবাস চালক সাগর হোসেনের (২৮) সহায়তায় বিনাপাসপোর্টে ভারতে যাচ্ছিল বলে জানায়। এসময় মাইক্রোবাস চালক সাগর হোসেন ও অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টাকারী নারী ও শিশুসহ মোট ১৭ জনকে আটক করে বিজিবি।

একইসাথে মাইক্রেবাসটি (ঢাকা মেট্রো-ঠ-১৪-০২৭৬) জব্দ করা হয়। পরে শুক্রবার তাদের বিরুদ্ধে ১৯৭৩ সালের পাসপোর্ট আইনের ১১ (১) ধারায় মামলা দিয়ে চৌগাছা থানায় সোপর্দ করা হয়।

চৌগাছা থানার ডিউটি কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here