অবসরের ঘোষণা দিলেন ক্রিকেট তারকা মাহমুদউল্লাহ রিয়াদ

0
145
অবসরের ঘোষণা দিলেন ক্রিকেট তারকা মাহমুদউল্লাহ রিয়াদ

আমার সিলেট ডেস্কঃ অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ক্রিকেট তারকা মাহমুদউল্লাহ রিয়াদ। বুধবার ২৪ নভেম্বর সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবিকে মাহমুদউল্লাহ জানান, ‘যে সংস্করণে আমি লম্বা সময় খেলেছি সেখান থেকে বিদায় নেওয়া কষ্টের। আমি সবসময় চিন্তা করেছি, সেরা অবস্থায় থেকে বিদায় জানাতে, ওটা ছিল টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর আমার সেরা সময়। আমি টেস্ট দলে ফেরার পর বিসিবি সভাপতি যে সমর্থন যুগিয়েছে, তাতে আমি কৃতজ্ঞ। আমি আমার সতীর্থ ও সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাই, তারা নানাভাবে আমাকে সহায়তা করেছেন। বাংলাদেশের হয়ে টেস্ট খেলা ছিল বিশাল সম্মানের। আমি সেই স্মৃতিগুলো রোমন্থন করব।’
টেস্ট থেকে অবসর নিলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি চালিয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। টেস্ট থেকে অবসর নেওয়া মাহমুদউল্লাহ খেলবেন না শুরু হতে যাওয়া ফ্রেঞ্চাইজি প্রথম শ্রেণীর আসর বাংলাদেশ ক্রিকেট লিগ -বিসিএলেও। এই সময়ে বিশ্রামে থাকবেন তিনি।
গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে সতীর্থদের অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। যদিও এরপর থেকেই এই বিষয়টি সংবাদমাধ্যমের সঙ্গে এড়িয়ে গিয়েছিলেন তিনি। সেই ম্যাচে প্রথম ইনিংসে ২৭৮ বলে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মাহমুদউল্লাহ। যা ছিল তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি। ম্যাচটিতে বাংলাদেশ জিতেছিল ২২০ রানের ব্যবধানে।
সাদা পোশাকের ক্রিকেটে ৫০ ম্যাচ খেলে ৩৩.৪৯ গড়ে ২ হাজার ৯১৪ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। লম্বা ক্যারিয়ারে ছয়টি টেস্টে বাংলাদেশকে নেতৃত্বও দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here