Tuesday 12th of November 2019 02:33:45 AM
Sunday 13th of October 2019 05:39:59 AM

অবশেষে শ্রীমঙ্গল উপজেলা আ’লীগের সম্মেলন সম্পন্ন

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অবশেষে শ্রীমঙ্গল উপজেলা আ’লীগের সম্মেলন সম্পন্ন

সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টার: আজ ১৩ অক্টোবর বহুল প্রত্যাশীত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে।
সম্মেলনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয় শ্রীমঙ্গল শহরের পুরান বাজারে।সকাল ১১ টায়  পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মাধ্যমে ও বিগত বছর গুলোতে প্রয়াত নেতা কর্মীর উদ্যেশে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করে শুরু হয়ে প্রায় ৪ ঘণ্টা পর প্রথম পর্ব শেষ হয় বেলা ৩ টায়।
উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।
বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান,কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিজবাহ উদ্দীন সিরাজ,কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান,মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি,সাবেক চীফ হুইফ উপাধ্যক্ষ ড.মো:আব্দুস শহীদ,আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।
বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজবাহুর রহমান।
সম্মেলনে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেইন প্রমুখ।
সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ বলেন, “আওয়ামীলীগ সুশৃঙ্খল সংগঠন।আমরা শৃঙ্খলা বজায় রাখতে বদ্ধ পরিকর।আজ যারা নতুন কমিটিতে আসবেন তাদেরকেও শৃঙ্খলা বজায় রেখে চলতে হবে।মনে রাখতে হবে শৃঙ্খলা বিরোধী বা দল বিরোধী কোনো কাজ আওয়ামীলীগ পছন্দ করে না।উপস্থিত কাউন্সিল,ডেলিগেটস সহ সকলকে সুশৃঙ্খলভাবে সম্মেলন সম্পন্ন করার জন্য অনুরোধ করছি”।
প্রধান বক্তার বক্তব্যে আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন,”শেখ হাসিনা শুধু জাতীয় নেত্রী নয়,তিনি এখন আন্তর্জাতিক মহলেও নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত”।
সম্মেলনে বিশেষ বক্তা মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান বলেন,”আওয়ামীলীগে দুর্নীতিবাজদের কোনো জায়গা নেই।দুর্নীতের যে অভিযান শুরু হয়েছে তা শুধু ঢাকা কেন্দ্রীক নয়,সারাদেশেই চলবে”।
বিশেষ অতিথিদের মধ্য উপাধ্যক্ষ ড.মো:আব্দুস শহীদ বলেন,”চা শ্রমীকদের উন্নয়নের জন্য আমি ৩৮ টি প্রাইমারী স্কুল ও বাঙ্গা চা বাগানে সরকারী বালিকা বিদ্যালয় স্থাপন করেছি।এছাড়া শ্রীমঙ্গলে ৩ টি বাইপাস সরক হবে”।
প্রধান অতিথি মাহবুবুল আলম হানিফ ঘণ্টাব্যাপী বক্তব্যে নানা বিষয়ে কথা বলেন এর মধ্যে তিনি বলেন,”জিয়াউর রহমান মুক্তি যুদ্ধ তিনি পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন।যে কারণে একাত্তরের ৩০ হাজার শহীদকে অস্বীকার করে খালেদা জিয়া বলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ হয়নি,কিছু শহীদ হয়েছে বড় জোর ৫০ হাজার হবে।একাত্তর সালে বাংলাদেশে যে গণহত্যা হয়েছে তা থেকে পাকিস্তানকে বাঁচাতে জিয়াউর রহমান এজেন্ট হিসেবে কাজ করেছেন।”
সম্মেলনের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আছকির মিয়া এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক এম এ মান্নান।
পড়ে মধ্যাহ্ন বিরতির পর সম্মেলনের ২য় পর্ব অনুষ্ঠিত হয়েছে বিকাল ৪ টা থেকে জেলা পরিষদ অডিটোরিয়াম শ্রীমঙ্গলে।বেলা সাড়ে ৩ টায় শুরু হয় ২য় পর্বের আনুষ্ঠানিকতা।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc