Tuesday 29th of September 2020 04:04:53 AM
Wednesday 16th of September 2015 09:11:16 AM

অবশেষে দীর্ঘ ৪ বছর পর দীর্ঘ সফরে ঢাকা ত্যাগ খালেদা জিয়ার

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অবশেষে দীর্ঘ ৪ বছর পর দীর্ঘ সফরে ঢাকা ত্যাগ খালেদা জিয়ার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬সেপ্টেম্বরঃ  অবশেষে  বেশকয়েক দিনের দীর্ঘ এক সফরে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইন্সের ৫৮৫ ফ্লাইটে করে হযরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন তিনি। এর আগে রাত ৮টা ৪৯ মিনিটে তিনি বিমানবন্দরে পৌঁছান। এরপর তিনি ইমিগ্রেশনসহ এয়ারপোর্টের বিভিন্ন আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। দলীয় সূত্রে জানা যায়, ব্যক্তিগত এ সফরে খালেদা জিয়া চোখের চিকিৎসা করাবেন। লন্ডনের একটি হাসপাতালে পুত্রবধূ ডা. জোবায়দা রহমান আগে থেকেই এপয়েন্টমেন্ট নিয়ে রেখেছেন।
বিমানবন্দরে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মোহাম্মদ শাহজাহান, গোলাম আকবর খন্দকার, আসাদুজ্জামান রিপন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম আজাদ, সৈয়দ সালেহ এমরাহ প্রিন্স, শামীমুর রহমান শামীম, নুরে আরা সাফা, শিরিন সুলতানা, হেলেন জেরিন খান, শাম্মী আখতার, অধ্যক্ষ সোহরাব উদ্দিন, মমিনুল হক প্রমুখ।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে লন্ডন যাচ্ছেন তার একান্ত সচিব আব্দুস সাত্তার ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম। অবশ্য একই বিমানে লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমীর খসর মাহমুদ চৌধুরী ও আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল।
জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান বলেন, দুবাইয়ে ২ ঘণ্টার যাত্রাবিরতির পর বুধবার সকালে লন্ডন পৌঁছাবেন খালেদা। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ম্যাডামের চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকদের সঙ্গে সাক্ষাতের সময়ও ঠিক করা হয়ে গেছে।
খালেদা রওনা হওয়ার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন পর ম্যাডাম তার পুত্রসহ পরিবারের সদস্যদের সাথে মিলিত হচ্ছেন। আমরা ম্যাডামকে অনুরোধ করেছি, তিনি যেন পরিবারের সদস্যদের নিয়ে এবারে ঈদ উদযাপন করে দেশে ফেরেন।

তিনি বলেন, সাংগঠনিক কাজ সবাই মিলে এগিয়ে নিতে চেয়ারপারসন নির্দেশ দিয়ে গেছেন। অবশ্য লন্ডন সফরের আগে গত রবিবার রাতে গুলশানে নিজের কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতাদের সাথে বৈঠক করে সারাদেশে তৃণমূল পর্যায়ে দলের কমিটি গঠনের কাজ দ্রুত করার তাগিদ দিয়ে গেছেন বলেও দলীয় সূত্রে জানা গেছে।
পক্ষান্তরে বিমান বন্দরে যাওয়ার সময় বনানী ফ্লাইওভার থেকে সড়কে তীব্র যানজটের কারণে উল্টো পথ দিয়ে গাড়িবহর নিয়ে বিমানবন্দরে যান খালেদা। বিমানবন্দরের প্রবেশ পথে সড়কের মোড়ে দাঁড়িয়ে নেতা-কর্মী সমর্থকরা তাকে বিদায় জানান। তার আগে সন্ধ্যা থেকে বিমান বন্দরের প্রবেশমুখে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়। এতে টার্মিনালে যেতে বিএনপি নেতা কর্মীরা বাধার মুখে পড়েন।
প্রসঙ্গত দীর্ঘ ৪ বছর পর বড় ছেলে তারেক রহমান, ছেলের বউ জোবায়দা রহমান, নাতনী জাইমা রহমানের সঙ্গে একান্তে সময় কাটাবেন খালেদা জিয়া। তার আগে সর্বশেষ ২০১১ সালে লন্ডন সফরের সময় তাদের সঙ্গে দেখা হয়েছিল বলে দলীয় সূত্রে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc