অপহরণের এক দশক পর যুক্তরাষ্ট্রে ৩ নারী আমান্ডা বেরি, গিনা দজেসাস ও মাইকেল নাইট উদ্ধার

    0
    2

    ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র, ০৭ মে : মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে অপহরণের প্রায় এক দশক পর তিন নারীকে জীবিত উদ্ধার করেছে পুলিশ। ওহাইও অঙ্গরাজ্যের পুলিশ সোমবার এ কথা জানায়। এতদিন ধারণা করা হচ্ছিল অপহৃত এ তিন নারী মারা গেছেন। এদিকে এ তিন নারীকে নাটকীয়ভাবে উদ্ধারের পর তুলনামূলকভাবে শান্ত আবাসিক এলাকার লোকজন উল্লাসে ফেটে পড়ে। তারা এ তিন নারীকে অভিনন্দন জানায়। স্থানীয় হাসপাতাল সূত্রে বলা হয়েছে, উদ্ধার হওয়া তিন নারীই সুস্থ রয়েছেন। এদিকে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তাদের একজন এরিয়েল ক্যাস্ট্রো ও অপর দুই জন তার ভাই। তারা প্রত্যেকেই হিসপানিক। তাদের বয়স যথাক্রমে ৫০, ৫২ ও ৫৪ বছর।

    অপহরণের এক দশক পর যুক্তরাষ্ট্রে ৩ নারী আমান্ডা বেরি, গিনা দজেসাস ও মাইকেল নাইট উদ্ধার
    অপহরণের এক দশক পর যুক্তরাষ্ট্রে ৩ নারী আমান্ডা বেরি, গিনা দজেসাস ও মাইকেল নাইট উদ্ধার

    প্রতিবেশী চার্লস রামসে আন্তর্জাতিক গণমাধ্যমকে জানান, আটক আমান্ডা বেরি সোমবার বিকেলে তাকে সাহায্যের জন্য চিৎকার শুরু করেন। তিনি বলেন, আমি চিৎকার চেঁচামেচি শুনি। এগিয়ে দেখি মহিলা বাড়ির বাইরে আসার চেষ্টা করছেন। আমি বারান্দায় গিয়ে দাঁড়াই। তিনি তখন বলেন, আমাকে বেরুতে সাহায্য করুন। দীর্ঘদিন আমি এখানে আটক রয়েছি।
    প্রতিবেশি জানান, মহিলা দরোজা দিয়ে বেরিয়ে আসার চেষ্টা করে। কিন্তু দরোজা পুরোপুরি খুলতে না পারায় ব্যর্থ হন। পরে একটু ফাঁক দিয়ে শরীরের নিচের অংশ সামনে বাড়িয়ে হামাগুড়ি দিয়ে বেরিয়ে আসেন। এ সময়ে তার সঙ্গে একটি বাচ্চাও ছিল। পরে তিনি ওই প্রতিবেশীর বাড়িতে গিয়ে পুলিশকে ৯১১ নম্বরে ফোন করে বলেন, আমি আমান্ডা বেরি। ১০ বছর আগে আমাকে অপহরণ করা হয়। আমি এখন মুক্ত। ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর পর তিনি জানান, এরিয়েল ক্যাষ্ট্রো নামের এক ব্যক্তি তাকে অপহরণ করে। ওই বাড়িতে আরো দুই নারী রয়েছেন। ক্লিভল্যান্ড পুলিশ জানায়, উদ্ধার হওয়া অপর দুই নারীর নাম গিনা দজেসাস ও মাইকেল নাইট।
    এফবিআই জানায়, বেরিকে সর্বশেষ প্রকাশ্যে দেখা গিয়েছিল ২০০৩ সালের ২১ এপ্রিল। ওই দিন তিনি কয়েক ব্লক দূরের ফাস্ট ফুডের দোকানের কাজ থেকে বেরিয়েছিলেন। তখন ছিল রাত পৌনে আটটা। এছাড়া গিনা দজেসাস স্কুল থেকে বাড়ি ফেরার পথে ২০০৪ সালের ২ এপ্রিল অপহৃত হন। তখন তার বয়স ছিল ১৪ বছর। মিশেল নাইট অপহৃত হন ২০০২ সালের ২৩ আগস্ট। তখন তার বয়স ছিল ২১ বছর।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here