Tuesday 29th of September 2020 01:46:28 AM
Saturday 15th of February 2014 12:16:47 PM

অপহরণকারী চক্রের সদস্য এএসআই সহ ৫ জনকে গ্রেফতার

অপরাধ জগত, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
অপহরণকারী চক্রের সদস্য এএসআই সহ ৫ জনকে গ্রেফতার

আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারীঃঅপহরণকারী একটি চক্রের সদস্যদের ধরতে গিয়ে গুরুতর আহত হয়েছেন এক র‌্যাব সদস্য। ওই চক্রটি ব্যবসায়ীদের জিম্মি করে মুক্তিপণ আদায়ের সাথে জড়িত। গতকাল শুক্রবার মধ্যরাতে  রাজধানী ঢাকার আমিনবাজার এলাকায় ওই অভিযানে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে সাভার থানার এক পুলিশ সদস্য, একজন সাবেক সেনা সদস্য ও পুলিশের এক সোর্সও রয়েছে। ওই পুলিশ সদস্যের কাছ থেকে একটি পিস্তল ও ১৩টি গুলি এবং সাবেক সেনা সদস্যের কাছে একটি পিস্তল ও ৪টি গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান।
এদিকে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান জানান, একটি সংঘবদ্ধ চক্র চট্টগ্রামের এক ব্যবসায়ীকে জিম্মি করে স্বর্ণ আত্মসাতের পরিকল্পনা করছে খবর পেয়ে র‌্যাব-৪ এর সদস্যরা শুক্রবার রাতে আমিনবাজারের অভি পেট্রোল পাম্প এলাকায় অভিযান চালায়। এসময় সেখানে অবস্থান নিয়ে থাকা ওই চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধস্তাধস্তি হয়। এসময় ওই চক্রের এক সদস্য রড দিয়ে র‌্যাবের ক্যাপ্টেন নাহিদের মাথায় আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সাভারের এনাম মেডিকেল এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ওই চক্রের কয়েকজন পালিয়ে গেলেও ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো সাভার মডেল থানার এএসআই ফাজিকুল ইসলাম, প্রায় এক বছর আগে অবসরে যাওয়া সেনা সদস্য রেজাউল হক, সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে গ্রেফতারের পর মাস তিনেক আগে জামিন পাওয়া সুজন, পুলিশের সোর্স মিরান খান ও সামসুল হক। এরা সবাই দীর্ঘদিন ধরে অপহরণ ও জিম্মি করে অর্থ আদায়ের মতো অপরাধে জড়িত।
র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, আমরা এই চক্রটিকে নিয়মিত অনুসরণ করে আসছি কিন্তু সময়মতো পাওয়া যাচ্ছিল না। শুক্রবার রাতে নিশ্চিত হওয়ার পরই অভিযান চালানো হয়। যারা পালিয়ে গেছে তাদের গ্রেফতারে র‌্যাব সদস্যরা মাঠে কাজ করছে।
অন্যদিকে চট্টগ্রামের পুরাতন টেলিগ্রাফ রোড থেকে গত ১১ ফেব্রুয়ারি মৃদুল চৌধুরী নামে এক জুয়েলারি ব্যবসায়ী অপহৃত হওয়ার পর তার পরিবার অভিযোগ করে- র‌্যাব ও ডিবি পুলিশ পরিচয়ে একটি দল তাকে তুলে নিয়ে গেছে। এর প্রতিবাদে গত বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ৭২ ঘন্টার মধ্যে মৃদুলকে উদ্ধারের দাবি জানান বাংলাদেশ জুয়েলার্স সমিতির চট্টগ্রাম শাখার নেতারা। আজ শনিবারের মধ্যে তাকে উদ্ধার করা না হলে ধর্মঘটসহ কঠোর আন্দোলনেরও ঘোষণা দেন তারা। তবে গতকাল শুক্রবার মৃদুলকে ফরিদপুরের বোয়ালমারীতে আহত অবস্থায় পাওয়া গেছে বলে শোনা গেলেও পুলিশ, র‌্যাব, হাসপাতাল বা পরিবারের কেউ বিষয়টি এখনও নিশ্চিত করতে পারেনি বলে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc